শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

খাগড়াছড়ি চার উপজেলায় কে কোন প্রতীক পেলেন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২১ বার পঠিত
আপডেট : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১:৫৬ পূর্বাহ্ণ

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে খাগড়াছড়ির চার উপজেলার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তার কার্যালয়ে এ প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

নির্বাচন অফিস সূত্র জানায়, তফশীল অনুযায়ী আজ ২৩ এপ্রিল প্রথম ধাপে উপজেলা প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন। লক্ষ্মীছড়ি মানিকছড়ি, রামগড় ও মাটিরাঙ্গা উপজেলা প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

লক্ষ্মীছড়ি উপজেলার চেয়ারম্যান পদে রতন বিকাশ চাকমা হেলিকপ্টার প্রতীক, সাথোয়াইঅং মার্মা আনারস এবং সুপার জ্যোতি চাকমা কৈ মাছ প্রতিক পেয়েছেন । ভাইস চেয়ারম্যান পদে রতন বিকাশ চাকমা টিউবওয়েল ও রাজেন্দ্র চাকমা চশমা প্রতিক পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান অংক্রইপ্রু মারমা ফুটবল ও মিনুচিং মারমা পদ্ম ফুল মার্কায় নির্বাচন করবেন।

মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান পদে মো. আবদুল হামিদ মোটরসাইকেল, মো. জয়নাল আবেদীন আনারস এবং মো. রফিকুল ইসলাম দোয়াত-কলম প্রতিক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে চলাপ্রু মারমা মাইক, জাহেদুল আলম তালা, মো. মোকতাদের হোসেন বই এবং মো. সামায়উন ফরাজী টিউবওয়েল প্রতিকে নির্বাচন করবেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নূরজাহান আফরনি (লাকী) হাঁস এবং রাহেলা আক্তার ফুটবল প্রতিক পেয়েছেন।

মাটিরাঙ্গা উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম ভুইয়া কৈ মাছ, মো. তাজুল ইসলাম মোটরসাইকেল, মো. রফিকুল উসলাম আনারস এবং রহিছ উদ্দিন দোয়াত-কলম প্রতিক পেয়েছেন । ভাইস চেয়ারম্যান পদে অনি রঞ্জন ত্রিপুরা বই, আলী হোসেন চশমা, মো. দেলোয়ার হোসেন মাইক প্রতিক পেয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোয়ারা বেগম হাঁস, মোছাঃ আমেনা বেগম ফুটবল এবং হাছিনা বেগম কলস প্রতিকে নির্বাচন করবেন।

রামগড় উপজেলায় চেয়ারম্যান প্রার্থী কংজঅং মারমা ঘোড়া প্রতীক, বিশ্ব প্রদীপ কুমার কারবারী আনারস প্রতিক, মো. আব্দুল কাদের দোয়াত-কলম প্রতিক পেয়েছেন । ভাইস চেয়ারম্যান পদে মোবারক হোসেন চশমা, মো. আনোয়ার ফারুক টিয়া পাখি, মো. ওমর ফারুক মাইক, মো. নুরুল আমিন টিউবওয়েল এবং মো.শামছুউদ্দিন মিলন তালা মার্কা পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাছিমা আহসান নীলা প্রজাপতি এবং হাছিনা আক্তার কলস প্রতীক নিয়ে লড়বেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর