শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

১ কোটি ৬২ লাখ টাকার মাদক ধ্বংস করল বিজিবি

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৯২ বার পঠিত
আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ১১:২৮ পূর্বাহ্ণ

শুভাশীষ দাশ, প্রতিনিধি রামগড়,খাগড়াছড়িঃ ১ কোটি ৬২ লাখ টাকার মাদক ধ্বংস করেছে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ  খাগড়াছড়ির রামগড় ব্যাটালিয়ন(৪৩ বিজিবি)।

শনিবার (৪ নভেম্বর) সকালে চট্টগ্রাম জেলা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসাইন মোহাম্মদ জোনাইদ এর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে মাদক ধ্বংস করা হয়েছে।

৪৩ বিজিবির আওতাধীন চট্রগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার বাগান বাজার বিওপির সন্নিকটে বাগান বাজার উচ্চ বিদ্যালয় মাঠে মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করে বিজিবির রামগড় ব্যাটালিয়ন। রোলার দিয়ে পিশে এবং আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বিভিন্ন সময়ে আটক এসব মাদকদ্রব্যসমূহ।

ধ্বংসকৃত মাদক দ্রব্যের মধ্যে ছিল,ভারতীয় ইয়াবা ৯৮৭৮ পিস, ফেনসিডিল ১৯২৭ বোতল,গাজা ৪০৯.৩৬ কেজি,মদ ৭২৩৭ বোতল,বিয়ার ক্যান ২৬৯ বোতল, চোলাই মদ ২০ লিটার,চোলাই মদ ১৪ বোতল,দেশীয় চুলাই মদ১৮৮.২৫ লিটার, টার্গেট ট্যাবলেট ৪০ পিস,সেনেগ্রা ট্যাবলেট ৪০ পিস,নিম সুলাইড ট্যাবলেট ৫০০ পিস।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,বিজিবি বিএসবি চট্টগ্রাম গ্রুপ কমান্ডার, বিএ- লেঃ কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া,বিজিবি সাউথ ইস্ট রিজিয়নের পরিচালক অপারেশন লেঃ কর্নেল সফিকুর রহমান,হাটহাজারী সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোয়েব আহম্মদ খান,২৩ বিজিবি যামিনী পাড়া জোনের অধিনায়ক আলমগীর কবির,৪০ বিজিবি খেদাছড়া জোনের অধিনায়ক লেঃ কর্নেল ফারাহ মোহম্মদ ইমতিয়াজ। রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন,খাগড়াছড়ির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল হালিম রাজ,রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার
মাহফুজা জেরীন প্রমূখ।

রামগড় ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম জানান , ২০১৬ সাল থেকে অদ্যবদি  পর্যন্ত চট্টগ্রাম জেলার সীমান্ত এলাকা হতে বিভিন্ন সময়ে বিজিবির হাতে মালিকানা বিহীন অবস্থায় আটক ভারতীয় ও দেশীয় মাদকসমূহ ধ্বংস করা হয়েছে।যার মূল্য প্রায় এক কোটি বাষট্টি লাখ টাকা।

তিনি আরও জানান,  সীমান্ত জুড়ে কঠোর নিরাপত্তা ও নজরদারির পাশাপাশি অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে বিজিবি সর্বদা প্রস্তুত রয়েছে।অনুষ্ঠানে বিজিবির বিভিন্ন স্তরের কর্মকর্তা,শিক্ষক শিক্ষার্থী,জনপ্রতিনিধি, সাংবাদিক,রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিবর্গসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর