শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

মিরসরাইয়ে গ্রেফতার আতঙ্কে মায়ের জানাজা না পড়েই চলে গেলেন বিএনপি নেতা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৭৮৪ বার পঠিত
আপডেট : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩, ৭:৩৬ অপরাহ্ণ

কামরুল হাসানঃ-চট্টগ্রামের মিরসরাইয়ে গ্রেফতার আতঙ্কে মায়ের জানাজা পড়তে পারেননি উপজেলা বিএনপির সদস্য সচিব গাজি নিজাম উদ্দিন। সাদা পোশাকে পুলিশের উপস্থিতি টের পেয়ে মায়ের জানাজা না পড়েই চলে যান তিনি।

জানা গেছে, দীর্ঘদিন অসুস্থ থাকার পর শুক্রবার রাতে গাজি নিজাম উদ্দিনের মা মাহমুদা খানম (৭৩) মারা যান। শনিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় নিজ বাড়িতে তার জানাজার আয়োজন করা হয়। নেতাকর্মীদের সঙ্গে জানাজার ২০ মিনিট আগে বাড়িতে উপস্থিত হন উপজেলা বিএনপির সদস্য সচিব গাজি নিজাম উদ্দিন।

তবে তার উপস্থিতির কথা জানতে পেরে জোরারগঞ্জ থানার বেশ কয়েকজন সদস্য সাদা পোশাকে অবস্থান নেন জানাজার মাঠে। জানাজার পর গ্রেফতার করা হতে পারে এমন আশঙ্কা থেকে গ্রেফতার এড়াতে মায়ের জানাজা না পড়েই স্থান ত্যাগ করেন গাজি নিজাম। এসময় কয়েকশ নেতাকর্মী মানবঢাল তৈরি করে তাকে নিরাপত্তা দিয়ে এলাকা পার করে দেন।

এদিকে, বিএনপি নেতার মায়ের জানাজার মাঠে পুলিশের উপস্থিতির সমালোচনা করেছেন দলীয় নেতাকর্মীরা। মিরসরাই উপজেলা যুবদলের আহ্বায়ক কামাল উদ্দিন বলেন, পুলিশ লীগের গ্রেফতার আতঙ্কে মায়ের জানাজা পড়তে পারেননি মিরসরাই উপজেলা বিএনপির সদস্য সচিব গাজি নিজাম উদ্দিন। এর থেকে দুঃখের বিষয় আর কী হতে পারে। গ্রেফতার করার জন্য কেন জানাজাকে বেছে নিতে হবে? আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী বলেন, গাজি নিজাম উদ্দিন মায়ের জানাজা পড়তে উপস্থিত হওয়ার পর পুলিশ সাদা পোশাকে অবস্থান নিলে তিনি গ্রেফতার এড়াতে সটকে পড়েন।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, বিএনপি নেতার মায়ের জানাজার বিষয়টি আমার জানা ছিল না। ওটা শুনেছি রাতে। দুর্গাপূজা উপলক্ষে থানাজুড়ে পুলিশ ডিউটি করেছে। তিনি যেহেতু হত্যা মামলার আসামি হয়তো ভয় কাজ করেছে। তবে জানাজায় উপস্থিত থাকলে গ্রেফতারও হতে পারতেন, যেহেতু তিনি আসামি।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর