শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

যামিনীপাড়া জোনের উদ্দ্যোগে বিশেষ মানবিক সহায়তা ও পুজা মন্ডপ পরিদর্শন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৪২০ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩, ৫:৫৯ অপরাহ্ণ

ছোটন চৌধুরী, মাটিরাঙ্গা প্রতিনিধি: যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) কর্তৃক হেডম্যানপাড়া পূজা মন্ডপে নগদ অর্থ অনুদান, দুস্থ ও অসহায় পরিবারকে নতুন ঘর হস্তান্তর এবং যামিনীপাড়া বর্ডার গার্ড স্কুলে ল্যাপটপ প্রদান করেন যামিনীপাড়া জোন কমান্ডার লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি।

পার্বত্য এলাকায় স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষে যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) সীমান্ত রক্ষার পাশাপাশি নিয়মিত বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) এর জোন কমান্ডার লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি জোনের আতওতাধীন খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন হেডম্যানপাড়ার পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এসময় তিনি শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের আওতায় পূজা পরিচালনাকারী কমিটিকে জোনের পক্ষ থেকে নগদ ১০,০০০/- টাকা অনুদান প্রদান করেন। এছাড়াও, উক্ত এলাকায় বসবাসকারী দু:স্থ ও অসহায় ফুলমতি ত্রিপুরা (৬০), স্বামী- সাধন কুমার এবং শিলি রানি ত্রিপুরা (৪৫), পিতা- পরোকান্তি ত্রিপুরা দীর্ঘদিন যাবৎ পরিবার নিয়ে পুরাতন ও ভাঙ্গা ঘরে মানবেতর জীবন যাপন করে আসছিলেন। টাকার অভাবে ঘর মেরামত বা নতুন ঘর নির্মাণ করতে না পারায় জোন কমান্ডার বরাবর নতুন ঘর নির্মাণের জন্য আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে জোন কমান্ডার, যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) নতুন ০২টি বসত ঘর নির্মাণের ব্যবস্থা করে দেন।

পরে যামিনীপাড়া জোন কমান্ডার লেঃ কর্নেল আলমগীর কবির, পিএসসি, যামিনীপাড়া বর্ডার গার্ড হাই স্কুল পরিদর্শন করেন এবং ছাত্র-ছাত্রীদের কম্পিউটার শিক্ষা ও বিভিন্ন দাপ্তরিক কাজের সুবিধার্থে ল্যাপটপ প্রদান করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর