বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৩১১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩, ১:১১ অপরাহ্ণ

সাগর চক্রবর্তী কমল,বিষেষ প্রতিনিধি, খাগড়াছড়ি :খাগড়াছড়ির মাটিরাঙ্গায় টাকার অভাবে পাঠ্যবই কিনতে না পারা এক মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালের দিকে মুহেবুল্লাহ নূরী নামের ওই শিক্ষার্থীর জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাদশ শ্রেণির পাঠ্যবই হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার।

মুহেবুল্লাহ নূরী মাটিরাঙ্গা উপজেলার গোমতী বিরেন্দ্র কিশোর উচ্চ উচ্চবিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ–৫ পেয়ে উত্তীর্ণ হয়। তার বাড়ি উপজেলার গোমতী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মালেক মাষ্টার পাড়ায়। সে ঢাকার সেন্ট গ্রেগরিজ হাই স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

টাকার অভাবে তার জন্য পাঠ্যবই কিনে দিতে পারছিলেন না তার মা–বাবা। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞান বিভাগের এক সেট পাঠ্যবই হাতে তুলে দেন তিনি।

মুহেবুল্লাহ নূরী বলেন, দরিদ্রতার কারণে আমি একাদশ শ্রেণির বই কিনতে পারছিলাম না। ইউএনও স্যারের মহানুভবতায় আমাকে এক সেট বই কিনে দেন। স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, টাকার অভাবে এই মেধাবী শিক্ষার্থীর বই কিনতে না পারার বিষয়টি তিনি জানতে পারেন। বিবেকের তাগিদে ওই শিক্ষার্থীকে একাদশ শ্রেণির বই কিনে দিয়ে তার পাশে দাঁড়িয়েছেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর