বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

ভূমি ও গৃহ প্রদান বিষয়ে লংগদুতে প্রেস ব্রিফিং

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১১৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ২:১৬ অপরাহ্ণ

বিপ্লব ইসলাম,লংগদু উপজেলা প্রতিনিধি:মুজিবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহদান ও উপহার হিসেবে ৪য় পর্যায়ে গৃহ ও জমি প্রদানের বিষয়ে লংগদুতে উপজেলা প্রশাসন আয়োজনে প্রেস ব্রিফিং করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আগামী ২২ মার্চ রোজ বুধবার আশ্রয়ন প্রকল্পের চতুর্থ পর্যায়ে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ প্রদান কার্যক্রম শুভ উদ্বোধন উপলক্ষ্যে সোমবার সকাল এগারো টায় লংগদু উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস রুমে স্থানীয় গণমাধ্যমকর্মীদের নিয়ে প্রেস ব্রিফিং আয়োজন করেন লংগদু উপজেলা নির্বাহী অফিসার আকিব ওসমান।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার আকিব ওসমান বলেন,মাননীয় প্রধানমন্ত্রী তার বিচক্ষণতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য যখন থেকে প্রকল্প গ্রহণ করেন তখন থেকেই এ উপজেলার মানুষের মাঝে ভূমিহীন ও গৃহহীন হিসেবে ঘর পাওয়ার আকুলতা লক্ষ্য করা যায়। লংগদু উপজেলায় ইতোমধ্যে ১ম, ২য় ও ৩য় পর্যায়ের কার্যক্রমের ধারাবাহিকতায় ৪র্থ পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৪৯,৪২৭ (ঊনপঞ্চাশ হাজার চারশত সাতাশ) টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদান করা হবে।

তারই ধারাবাহিকতায় রাঙ্গামাটির লংগদুতে এ পর্যন্ত মোট বরাদ্দ হয়েছে ৩২০ টি ঘর, ইতিমধ্যে ২৮৮ টির কাজ সম্পন্ন হয়েছে। ৮৩ টি ঘর ২২/০৩/২০২৩ ইং তারিখ বুধবার উদ্ধোধন করা হবে। অবশিষ্ট ৩২ টির কাজ চলমান প্রক্রিয়াধীন রয়েছে। যা উপজেলা টাস্কফোর্স কমিটির মাধ্যমে দ্রুত বাস্তবায়ন করা হবে বলে প্রেস কনফারেন্সের মাধ্যমে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান।

বিপ্লব ইসলাম
লংগদু,রাঙ্গামাটি
০১৬৩৪১০৪৫৯১

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর