বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা খাগড়াছড়ির তিন উপজেলায় প্রতিক বরাদ্দ  যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনোনিত হলেন তারিকুল হায়দার চৌধুরী খাগড়াছড়ি শহরে অগ্নিকাণ্ডে ২০ দোকান পুড়ে ছাই জাতীয় ওলামা পরিষদের স্মারকলিপি প্রদান বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি গঠন মিরসরাইয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী নয়নের সমর্থনে যুবলীগের মোটর সাইকেল শোভাযাত্রা সাজেকের উদয়পুরে সড়ক দূর্ঘটনায় ৯ জন নিহত

খাগড়াছড়ির ৮০ ভোট কেন্দ্র অতি ঝুকিপূর্ণ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৪২ বার পঠিত
আপডেট : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪, ৪:০৮ অপরাহ্ণ

মো.শাহজাহান : জাতীয় সংসদের ২৯৮ নং সংসদীয় আসন খাগড়াছড়ি জেলা। ৯ উপজেলা ৩ টি পৌরসভা নিয়ে গঠিত বৃহৎ এ জেলায় ভোটার রয়েছে ৫লাখ ১৫ হাজার ৪শত ১৯ জন।

জেলায় ১৯৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দূর্গম এলাকসহ ৮০ টি কেন্দ্র অতি ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা নির্বাচন অফিস। এছাড়াও সাধারণ ঝুকিপূর্ণ ৭৭ এবং সাধারণ কেন্দ্র হিসেবে ৩৯ টি নির্ধারণ করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ভোট গ্রহণের জন্য ইতিমধ্যে ১৯৬ জন পিসাইডিং অফিসার ৮২৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১৬৫৮ জন পোলিং অফিসার ভোটের সরঞ্জাম নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন।কাছাকাছি কয়েকটি কেন্দ্রের ব্যালট পেপার রবিবার সকালে কেন্দ্রে পাঠানো হবে।

৯ উপজেলায় সংক্ষিপ্ত বিচারিক আদালত পরিচালনা করতে ৩জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড নিয়োগ দেওয়া হয়েছে। সর্বোচ্চ ৭বছরের কারাদণ্ড প্রদান করার বিধান দেওয়া হয়েছে এ আদালতের ম্যাজিস্ট্রেডদের। ৫জানুয়ারী থেকে ৯ জানুয়ারী পর্যন্ত চলবে সংক্ষিপ্ত বিচারিক এ আদালত।

এছাড়াও জেলায় ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেড ভোটের মাঠে দ্বায়িত্ব পালন করবেন।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার মোতায়েন করা হয়েছে।ভোটারদের নিরাপত্তা বিধানে ইতিমধ্যে সেনাবাহিনীর টহল চলছে, এছাড়াও জেলায় ৩৪ প্লাটুন বিজিবি নিরাপত্তায় কাজ করছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. সহিদুজ্জামান জানান, জেলার ৩টি দূর্গম ভোট কেন্দ্রে হেলিকপ্টার যোগে ভোটের সকল সরঞ্জাম এবং জনবল পৌঁছে দেওয়া হয়েছে। শনিবার দুপুরে ৯৮ টি কেন্দ্রে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং ভোট গ্রহণের সকল সরঞ্জাম পাঠানো হয়েছে।এছাড়া কাছাকাছি বাকি কেন্দ্রগুলোতে সকল সরঞ্জাম পাঠানো হলেও রবিবার সকালে পাঠানো হবে ব্যালট পেপার।

উল্লেখ্য. খাগড়াছড়ি এ আসনটিতে আঞ্চলিক সশস্ত্র সংগঠনের অবস্থান রয়েছে। ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) নির্বাচন বর্জন করায় কিছুটা নিরাপত্তা ঝুঁকির আশংকা করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর