সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ব্রাজিলে বাংলাদেশ ট্রেড অ্যান্ড বিজনেস সামিট আয়োজনে অংশগ্রহণ করবেন মো: সাজ্জাদুল হাসান তুরাগে ৫২নং ওয়ার্ড কাউন্সিলর- প্রার্থী হিসাবে আলোচনায় সোহেল উত্তরখানে ঝুঁকিপূর্ণ বিল্ডিং দিয়ে ভাড়া ব্যাবসা করছে বাড়ি মালিক মিরসরাইয়ে বর্ণিল আয়োজনে রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত মিরসরাইয়ে ওয়াহেদপুরে ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার মিরসরাইয়ে পানিবন্দী মানুষের পাশে এমপি রুহেল ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে মিরসরাইয়ের নিম্নাঞ্চল প্লাবিত,পানিবন্দি সহাস্রাধিক পরিবার, খাদ্য সহায়তা প্রদান সেনবাগে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল আলম দিপু মিরসরাইয়ে নিজামপুরে আবারও ট্রেনের ইঞ্জিনে যান্ত্রিক ক্রুটি হাতিয়ায় পেইড ভলান্টিয়ারদের চাকুরি পূণঃবহালের দাবিতে মানববন্ধন

হাতিয়ায় পেইড ভলান্টিয়ারদের চাকুরি পূণঃবহালের দাবিতে মানববন্ধন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৪২ বার পঠিত
আপডেট : রবিবার, ৩০ জুন, ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ণ

ছায়েদ আহমেদ হাতিয়া (নোয়াখালী) : হাতিয়ায় পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু প্রজনন স্বাস্থ্য সেবায় নিয়োজিত পেইড ভলান্টিয়ার কর্মীদের হঠাৎ চাকরিচ্যূত করায় তাদেরকে পূনঃবহালের দাবিতে মানববন্ধন করেছে পিপিভি কর্মীরা।

শনিবার (২৯ জুন) বেলা ১১টায় নোয়াখালীর হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন পিপিভি কর্মী খালেদা আকতার, শিল্পী বনিক, রিক্তা ও আইরিন সহ অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৬ সালের ২৩ মার্চ থেকে তারা পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু প্রজনন স্বাস্থ্য সেবা দিয়ে আসছেন। প্রান্তিক পর্যায়ে তাদের এই পেইড ভলান্টিয়ার সেবা কার্যক্রম উপকারভোগীদের মাঝে অত্যন্ত ফলপ্রসু সেবা হিসেবে স্বীকৃতি পায়। হঠাৎ গত ২৩ জুন তাদের প্রকল্পের অর্থ সংকট দেখিয়ে অধিদপ্তর থেকে একটি চিঠি স্থানীয় পরিবার পরিকল্পনা অফিসে পাঠানো হয়েছে। যা আবার পেইড ভলান্টিয়ার কর্মীদের মোবাইল ম্যাসেজে দেয়া হয়েছে। এতে কর্মীদের মাঝে কর্মহীন হওয়ার এক অজানা উদ্বেগ ও হতাশা সৃষ্টি করে। বর্তমানে হাতিয়ায় প্রান্তিক পর্যায়ে একশত ৩৯ জন পেইড ভলান্টিয়ার এ সেবা দিয়ে আসছিল। অধিদপ্তর থেকে এহেন অপ্রত্যাশিত ঘোষণায় চাকরি হারানো কর্মীরা তাদের জীবন জীবিকার স্বার্থে উক্ত চাকরি ফেরত পেতে মানববন্ধনের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন জানান।

জানা যায়, প্রকল্প কর্তৃপক্ষ সুকৌশলে পেইড ভলান্টিয়ার কর্মীদের দ্বারা চলতি মাসে দুইটি ক্যাম্প করে জুলাই মাসের কাজও শেষ করে নেয়। আর হঠাৎ করে ঘোষণা আসে অর্থ সংকটের ফলে প্রকল্প বন্ধ। এতে মাঠ পর্যায়ে অসংখ্য সেবা কার্যক্রম বাঁধার মুখে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর