সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ব্রাজিলে বাংলাদেশ ট্রেড অ্যান্ড বিজনেস সামিট আয়োজনে অংশগ্রহণ করবেন মো: সাজ্জাদুল হাসান তুরাগে ৫২নং ওয়ার্ড কাউন্সিলর- প্রার্থী হিসাবে আলোচনায় সোহেল উত্তরখানে ঝুঁকিপূর্ণ বিল্ডিং দিয়ে ভাড়া ব্যাবসা করছে বাড়ি মালিক মিরসরাইয়ে বর্ণিল আয়োজনে রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত মিরসরাইয়ে ওয়াহেদপুরে ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার মিরসরাইয়ে পানিবন্দী মানুষের পাশে এমপি রুহেল ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে মিরসরাইয়ের নিম্নাঞ্চল প্লাবিত,পানিবন্দি সহাস্রাধিক পরিবার, খাদ্য সহায়তা প্রদান সেনবাগে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল আলম দিপু মিরসরাইয়ে নিজামপুরে আবারও ট্রেনের ইঞ্জিনে যান্ত্রিক ক্রুটি হাতিয়ায় পেইড ভলান্টিয়ারদের চাকুরি পূণঃবহালের দাবিতে মানববন্ধন

ওয়ার্ড কমিটির ঈস্যূতে উত্তরখানে অভিজ্ঞ সংগঠক- অমিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৫০ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ১:৩৪ পূর্বাহ্ণ

নগর প্রতিবেদকঃ ঢাকা উত্তর মহানগর আওমীলীগের ২৭ টি থানা ও ১০০ টি ওয়ার্ডে রাজনৈতিক অঙ্গনের নেতা কর্মী বৃন্দ দীর্ঘ দুই বছরের ও অধিক সময় ধরে অপেক্ষায় আছে একটি সুন্দর ও শক্তিশালী কমিটি ঘোষণার উসৎসে। দলীয় সূত্রে জানা যায়, নগর কমিটি পূর্ণাঙ্গ হবার পর পরই তৃণমূল সম্মেলন সহ রাজনৈতিক ততপরতা নগর জুড়ে রাজনৈক ইমেজ ফিরে আসে।

তবে নানা জটিলতা আর দীর্ঘদিনের গ্রুপিং প্রেক্ষাপটের কারণে ওয়ার্ড ও থানার কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি।
নগড় জুড়ে রাজনৈতিক মহলে সভাপতি – সাধারণ সম্পাদকের মনমালিন্য জনিত কারণ পরিলক্ষিত হলেও
মূলত গ্রুপিং ততপতরা নগর জুড়ে থেমে নেই।

তবে সামাজিক ও রাজনৈক অঙ্গনে অভিজ্ঞ
সংগঠক হিসাবে উত্তর খান থানার ৪৬ নং ওয়ার্ডে সাধারণ সম্পাদক পদে আলোচনায় অমিত কুমার দাস।

তৃণমূলে সময়ের সাহসী আওয়ামী সৈনিক অমিত ছাত্রলীগ নেতা হিসেবে রাজনৈতিক অঙ্গনে সাধারণ মানুষের অধিকার আদায়ে রাজপথে লড়াকু সৈনিক।

তিনি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল আস্থা রেখে ৯০ এর উত্তাল রাজনৈতিক অঙ্গনে সক্রিয় ছিলেন।পরবর্তীতে আওয়ামী লীগের দূর্সময়ে সক্রিয় রাজনৈতিক কর্মকান্ডে সাহসীকতার প্রমান দিয়েছেন। জানা গেছে প্রতিষ্ঠানিক শিক্ষা জীবন থেকে তিনি ছাত্র রাজনীতিতে পদার্পন করেন। তিন যুগের ও অধিক সময় রাজনীতিতে তৃণমূল আওমীলীগের সক্রিয় কর্মী থেকে স্বশিক্ষিত রাজনৈতিক নেতা হিসাবে বর্তমানে তার নগর জুড়ে ভালো পরিচিতি আছে।

উত্তর খানের সিনিয়র নেতাদের সাথে কথা বলে জানা যায়, বিগত জাতীয় ও সিটিকর্পোরেশন নির্বাচনে দলীয় প্রতিক এর প্রচার প্রচারণা ও প্রার্থীর জয় নিশ্চিতে সফল নেতৃত্ব দিয়েছেন তিনি। দলের নিবেদিত কর্মী হয়েও নানা সুযোগ সুবিধা বঞ্চিত নেতা হলেও ধর্য্য আর বিচখনতার সাথে নিজের অবস্থান উন্নয়ন করেছেন।

সদ্য অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ১৮ আসনের স্থানীয় রাজনৈতিক মহলে নেতা-কর্মীদের ব্যাপক উদ্দীপনা আর নগর আওমীলীগের বলিষ্ঠ নেতা খসরু চৌধুরী সতন্ত্র- প্রাথীর জনজোয়ারে রাজনৈতিক পাষা ঘুড়ে যায় অত্র আসনটিতে। ১৮ আসনে বিপুল ভোটে খসরু চৌধুরী এমপি হলে রাজনৈতিতে অবহেলীত নেতা- কর্মীরা ঘুরে দাড়ায়।

সেই ক্ষেত্র অমিত তার নিজ সেন্টার সহ উত্তর খানে কেটলী প্রতিককে জয়ী করতে ব্যাপক ভূমিকা পালন করেছেন,এবিষয়ে, নগর আওমীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এমপি খসরু চৌধুরী বলেন, নগর আওমীলীগ বিগত দিনের চেয়ে অনেক শক্তিশালী। আরও তা সম্ভব কর্মীদের সক্রিয় অবস্থান আমি ত্যাগী ও মেধাবী নেতৃবৃন্দের পক্ষে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর