মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সখীপুরে ভূমিদস্যুদের দাপটে ৮০ বছরের পুরনো বাড়ির সংস্কার কাজে বাঁধা পার্বত্য চুক্তি বাস্তবায়নেই পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া

পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর 

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৩৫ বার পঠিত
আপডেট : বুধবার, ৮ মে, ২০২৪, ১:৫৪ পূর্বাহ্ণ

মো. শাহজাহান : খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়া। নির্বাচনে নিয়োজিত প্রত্যেক পুলিশ সদস্যকে শতভাগ পেশাদারত্বের সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। ভোট কেন্দ্রে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ সবার সাথে সমন্বয় করে কাজ করতে হবে।

মঙ্গলবার (৭ মে) মাটিরাঙ্গা থানা প্রাঙ্গণে খাগড়াছড়ি জেলা পুলিশ আয়োজিত নির্বাচন সংক্রান্ত ব্রিফিংয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে এসব কথা বলেন পুলিশ সুপার মুক্তা ধর।

পুলিশ সুপার আরও বলেন, আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সফলভাবে আমাদের দায়িত্ব পালন করে একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করেছি। এই উপজেলা পরিষদ নির্বাচনেও আমাদের সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

তিনি সব পুলিশ সদস্যকে রেইন কোট, লেগসিন, হেলমেট, ভেস্ট, বাঁশি, লাঠি, অস্ত্র, গোলাবারুদ যথাযথ ব্যবহার, রক্ষণাবেক্ষণ ও সংরক্ষণের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

অন্যদিকে নাশকতার পরিকল্পনাকারীদের বিরুদ্ধেও প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয় ব্রিফিং প্যারেডে। এ ছাড়া নির্বাচন কমিশন ন্যস্ত দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের করণীয় ও বর্জনীয় বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন পুলিশ সুপার।

এছাড়াও জেলার মানিকছড়ি থানায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্রিফিং প্যারেডে নির্বাচন সংক্রান্ত ব্রিফিং প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. জসিম উদ্দিন ।

রামগড় থানায় ব্রিফিং প্যারেডে নির্বাচন সংক্রান্তে ব্রিফিং প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো. নাজিম উদ্দিন।

লক্ষীছড়ি থানায় ব্রিফিং প্যারেডে নির্বাচন সংক্রান্তে ব্রিফিং প্রদান করেন সহকারি পুলিশ সুপার (মানিকছড়ি সার্কেল) এ.কে.এম কামরুজ্জামান।

ব্রিফিং প্যারেডে নির্বাচনে দ্বায়িত্ব পালনকারী পুলিশসদস্যদের সাথে র‍্যাব ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

৮মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বচনের প্রথম ধাপে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড় ও লক্ষীছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর