সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ব্রাজিলে বাংলাদেশ ট্রেড অ্যান্ড বিজনেস সামিট আয়োজনে অংশগ্রহণ করবেন মো: সাজ্জাদুল হাসান তুরাগে ৫২নং ওয়ার্ড কাউন্সিলর- প্রার্থী হিসাবে আলোচনায় সোহেল উত্তরখানে ঝুঁকিপূর্ণ বিল্ডিং দিয়ে ভাড়া ব্যাবসা করছে বাড়ি মালিক মিরসরাইয়ে বর্ণিল আয়োজনে রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত মিরসরাইয়ে ওয়াহেদপুরে ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার মিরসরাইয়ে পানিবন্দী মানুষের পাশে এমপি রুহেল ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে মিরসরাইয়ের নিম্নাঞ্চল প্লাবিত,পানিবন্দি সহাস্রাধিক পরিবার, খাদ্য সহায়তা প্রদান সেনবাগে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল আলম দিপু মিরসরাইয়ে নিজামপুরে আবারও ট্রেনের ইঞ্জিনে যান্ত্রিক ক্রুটি হাতিয়ায় পেইড ভলান্টিয়ারদের চাকুরি পূণঃবহালের দাবিতে মানববন্ধন

ঢাকায় সকালে ৮৩ কিমি বেগে ঝড়, পাঁচ অঞ্চলে সংকেত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৩১ বার পঠিত
আপডেট : রবিবার, ৩১ মার্চ, ২০২৪, ৩:০৪ অপরাহ্ণ
ঢাকায় সকালে ৮৩ কিমি বেগে ঝড়, পাঁচ অঞ্চলে সংকেত
ঢাকায় সকালে ৮৩ কিমি বেগে ঝড়, পাঁচ অঞ্চলে সংকেত

নিজস্ব ডেস্কঃ ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস অনুযায়ী রাজধানীবাসী সকালেই দেখলো কালবৈশাখী। তবে বৃষ্টিপাতের মাত্রা ছিল হালকা ধরনের।

আবহাওয়া অফিস জানিয়েছে, রবিবার (৩১ মার্চ) সাতটার দিকে দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রঝড়ও হয়। রাজধানীতে বাতাসের গতিবেগ উঠে যায় ঘণ্টায় ৮৩ কিলোমিটার। আর বৃষ্টিপাত হয়েছে ৫ মিলিমিটার।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, বর্তমানে কালবৈশাখীর মৌসুম চলছে। এই সময় এর চেয়ে বেশি গতির ঝড়-বৃষ্টি হওয়াও স্বাভাবিক।

অন্য এক পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, সন্ধ্যা নাগাদ কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় সোমবার (০১ এপ্রিল) সকাল পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি.মি., যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ৪০-৫০ কি.মি. বেগে বৃদ্ধি পেতে পারে।

সোমবার সকাল থেকে মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল পর্যন্ত ঢাকা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মঙ্গলবার সকাল থেকে বুধবার (০৩ এপ্রিল) সকাল পর্যন্ত ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর