মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

মিরসরাইয়ে অবৈধভাবে মাটি কাটার দায়ে ইউপি সদস্যসহ ৩ জনের কারাদণ্ড

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২৫০ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:০৫ অপরাহ্ণ

কামরুল হাসানঃ মিরসরাইয়ে অবৈধভাবে পাহাড় ও কৃষি জমির মাটি ভেকু মেশিন দিয়ে কাটার দায়ে ৩ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

২৯ ফেব্রুয়ারি রাত ২টার দিকে উপজেলার ৯নং মীরসরাই সদর ইউনিয়নে মধ্যম তালবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।

দন্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মীরসরাই ইউনিয়নের ইউপি সদস্য মধ্যম তালবাড়িয়া এলাকার আবু তাহেরেরর পুত্র আব্দুল্লাহ আল মামুন (৩০), এক্সাভেটর মালিক উত্তর ওয়াহেদপুর মহিউদ্দিনের পুত্র মোসলেম উদ্দিন (২৫) ও এক্সকেভেটর চালক একই এলাকার জাফর আহাম্মদের পুত্র সোহরাব হোসেন (২১)।

মিরসরাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে পাহাড় ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত আব্দুল্লাহ আল মামুন মেম্বারকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারা লংঘনের দায়ে ১৫ ধারা মোতাবেক ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মোসলেম উদ্দিন ও সোহরাব হোসেন কে ০২ (দুই) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তিনি আরো বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর