মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

ফুলবাড়ীতে চার পরীক্ষার্থী বহিষ্কার

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৮৬ বার পঠিত
আপডেট : সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১:৩৮ পূর্বাহ্ণ

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে পরীক্ষা হলে মোবাইল ফোন ব্যবহার করার অভিযোগসহ ৪ জন পরিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। রোববার অংক পরীক্ষা চলাকালীন সময়ে তিনটি পৃথক কেন্দ্রে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্র তিনটির নাম হল

ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় (পাইলট), মিয়াপাড়া নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় ও ফু্লবাড়ী জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়।
এর মধ্যে ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১, মিয়াপাড়া নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২ জন ও ফু্লবাড়ী জছিমিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ জন।

বহিস্কৃত পরীক্ষার্থীরা হলেন, ফুলবাড়ী জসিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আশিফুর রহমান আকাশ, বড়লই উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী লাবু মিয়া, বালারহাট আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন ও উত্তর রাবাইতারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ হাসান।

নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব নাজমা বেগম দুইজন শিক্ষার্থী অসৎ উপায় অবলম্বন করায় বহিষ্কার করা হয়েছে।

ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় (পাইলট) কেন্দ্রের সচিব গোলাম কিবরিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ২ নং কক্ষে বহিস্কৃত শিক্ষার্থীরা পরিক্ষা দিচ্ছিলো। রোববার গণিত পরীক্ষার হলে স্মার্ট ফোন ব্যবহার করে পরীক্ষা দেয়ার সময় উপজেলা নির্বাহী অফিসার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) সিব্বির আহমেদ ও দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে আসা পরীক্ষা পরিদর্শক কর্মকর্তারা হাতেনাতে মোবাইল ফোন পাওয়ায় তাকে বহিস্কার করে। অপরদিকে ফুলবাড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী প্রশ্ন বাইরে দেয়ার সময় হাতেনাতে আটক করে তাকে বইসা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) সিব্বির আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, এসএসসি পরীক্ষা হলে মোবাইল ফোন ব্যবহারের দায়ে একজন, নকল রাখার দায়ে দুইজন ও একজন প্রশ্ন বাইরে দেওয়ার দায়ে একজন শিক্ষার্থীকে তাৎক্ষনিক ভাবে বহিস্কার করা হয়েছে। আর একজন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

 

শাহিনুর রহমান শাহিন
ফুলবাড়ী/কুড়িগ্রাম
মো-
০১৭১৮২৯২৭৩৩

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর