শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

কুয়াশা আর বৃষ্টিতে হাতিয়ায় শ্রমজীবীদের কর্মে স্থবিরতা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২৬ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪, ১:২৮ অপরাহ্ণ

ছায়েদ আহমেদ, হাতিয়া (নোয়াখালী): গত কিছুদিন ধরে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া কুয়াশায় ঢাকা রয়েছে। শুক্রবার (২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯ টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।

এর আগে বুধ- বৃহস্পতিবার দুপুরের দিকে সূর্যের কিছুটা দেখা গেলেও বিকেল থেকে কুয়াশায় আবৃত হতে থাকে উপকূলীয় এ অঞ্চলটি। হাল্কা ও মাঝারি আকারের বৃষ্টিও হয় মাঝে মধ্যে।

আজ সকাল ৭টা থেকে হাতিয়ায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়ে পরে মাঝারী আকারে দেখা দেয়।

সকালে সরেজমিন বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কুয়াশায় ঢেকে রয়েছে হাতিয়ার প্রকৃতি। সেই সাথে বৃষ্টিও চলছে। এছাড়া নৌযান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

নলচিরা নৌ-ঘাটের স্পীড বোট লাইনম্যান ফারুক জানান, বৃষ্টির কারণে নলচিরা ঘাট থেকে এখনো কোনো নৌযান ছাড়েনি।
মাটিকাটা শ্রমিক ছাইফুল জানান, বৃষ্টির কারণে আজ মাটির কাজ আটকে গেছে । কাঠমিস্ত্রী আবুল হাসেম জানান, বৃষ্টি আর কুয়াশার কারনে কাজে যাওয়া হবে না।

চট্টগ্রাম, পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থেকে শুষ্ক থাকতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ অঞ্চলের দু/এক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর