শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

মিরসরাইয়ে পাহাড়ের মাটি কেটে ইটভাটায় নেওয়ায় ১০ লাখ টাকা জরিমানা, আটক ১

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৯৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৩ অপরাহ্ণ

কামরুল হাসান:-চট্টগ্রামের মিরসরাইয়ে পাহাড়ের গোড়ার মাটি কেটে ইটভাটায় নেওয়ায় এসবিকে নামে এক ইটভাটার মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩১জানুয়ারি) দুপুরে মিরসরাই সদর ইউনিয়নের গড়িয়াইশ এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মিজানুর রহমান এ জরিমানা করেন। এসময় মাটি কাটার কাজে ব্যবহৃত ৩টি স্বেভেটর জব্দ করা হয় এবং ইটভাটার মালিক মাহমুদুল হকের ছেলে মোঃ আবদুল্লা আল ফয়সালকে আটক করা হয়।

আবদুল্লা আল ফয়সাল জানান, তাদের ভাটার জন্য স্থানীয় দুই ব্যক্তি থেকে মাটি কিনে নেন। গত এক সপ্তাহ ধরে তারা ইটভাটায় মাটি সরবরাহ করে আসছে। কিন্তু কিভাবে কোথায় থেকে মাটি দিচ্ছে তা জানতেন না।

ফয়সাল ইটভাটায় কিভাবে মাটি দিচ্ছে তা না জানার দাবি করলেও সরেজমিনে দেখা গেছে, ইটভাটা থেকে পাহাড়ের গোড়ার মাটি কাটার দূরত্ব মাত্র পাঁচ’শ গজ। গত এক সপ্তাহের বেশি সময় ধরে রাতের বেলা তিনটি স্কেভেটর দিয়ে পাহাড়ের গোড়ার মাটি থেকে এসবিকে ইটভাটায় জমা করছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মিজানুর রহমান বলেন, নির্মমভাবে স্কেভেটর দিয়ে পাহাড়ের গোড়ার মাটি কেটে ইটভাটায় নেয়া হচ্ছে। পাহাড়ের গোড়ার মাটি কাটার ফলে আগামী বর্ষায় পাহাড় গুলো ধ্বসে পড়বে। পাহাড়ের গোড়ার মাটি কাটার খবর পেয়ে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তিনিটি স্কেভেটর জব্দ করা হয়। এসময় ভাটায় মাটির নেয়ার কারণে মো. আবদুল্লা আল ফয়সাল নামে একজনকে আটক করে ১০ লাখ টাকা জরিমান অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর