শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ব্রাজিলে বাংলাদেশ ট্রেড অ্যান্ড বিজনেস সামিট আয়োজনে অংশগ্রহণ করবেন মো: সাজ্জাদুল হাসান তুরাগে ৫২নং ওয়ার্ড কাউন্সিলর- প্রার্থী হিসাবে আলোচনায় সোহেল উত্তরখানে ঝুঁকিপূর্ণ বিল্ডিং দিয়ে ভাড়া ব্যাবসা করছে বাড়ি মালিক মিরসরাইয়ে বর্ণিল আয়োজনে রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত মিরসরাইয়ে ওয়াহেদপুরে ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার মিরসরাইয়ে পানিবন্দী মানুষের পাশে এমপি রুহেল ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে মিরসরাইয়ের নিম্নাঞ্চল প্লাবিত,পানিবন্দি সহাস্রাধিক পরিবার, খাদ্য সহায়তা প্রদান সেনবাগে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল আলম দিপু মিরসরাইয়ে নিজামপুরে আবারও ট্রেনের ইঞ্জিনে যান্ত্রিক ক্রুটি হাতিয়ায় পেইড ভলান্টিয়ারদের চাকুরি পূণঃবহালের দাবিতে মানববন্ধন

নির্বাচনকে কেন্দ্র করে রাঙামাটির কাউখালীতে আওয়ামীলীগের তিনজনকে অপহরণ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৬৬ বার পঠিত
আপডেট : বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ১:২৯ পূর্বাহ্ণ

কাউখালী (রাঙামাটি): সংসদ নিবাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে কাউখালীতে আওয়ামীলীগের ৩জন কর্মীকে অস্ত্রের মূখে অপহরন করেছে ইউপিডিএফ এর সশস্ত্র সন্ত্রাসীরা।

সোমবার দুপুরে কলমপতি ইউনিয়নের দুর্গম বড় আমছড়ি এলাকা থেকে তাদের অপহরন করা হয়েছে। অপহৃতরা হলো চাখিয়াই মং মারমা (২২), পিতা রুইপা অং মারমা, বাদো মারমা (৩০), পিতা- চাথোয়া অং মারমা ও চিংথোয়াই প্রæ মারমা (২৫) পিতা সালাপ্র
সোমবার দুপুরে কলমপতি ইউনিয়নের দুগম বড় আমছড়ি এলাকা থেকে তাদের অপহরন করা হয়েছে। অপহৃতরা হলো চাখিয়াই মং মারমা (২২), পিতা রুইপা অং মারমা, বাদো মারমা (৩০), পিতা- চাথোয়া অং মারমা ও চিংথোয়াই প্রæ মারমা (২৫) পিতা সালাপু মারমা। এরা সকলেই কলমপতি ইউনিয়ন ৭ নং ওয়ার্ড আওয়ামলীলীগের সদস্য।

কাউখালী থানার অফিসার রাজিব চন্দ্র কর জানান অপহরনের বিষয়টি শুনেছি তবে কেউ কোন লিখিত বা মৌখিক অভিযোগ করেনি। স্থানীয়দের ধারনা ইউপিডিএফ অপহরনের এ ঘটনা ঘটিয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায় গত রবিবার সমাপ্ত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নিবাচনে মং মারমা (৩৫), বাদ মারমা (৩৩), ও চিংথোয়াই প্রু মারমা (৩৮) আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রাথী দীপংকর তালুকদারের পক্ষে এলাকায় কাজ করছিলো। কিন্তু ঐ এলাকাটি পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ’র নিয়ন্ত্রনাধীন হওয়াতে ইউপিডিএফ’র সন্ত্রাসীরা তাদের নির্বাচনী প্রচার প্রচারনা থেকে বিরত থাকতে বলে। কিন্ত তারা ইউপিডিএফ’র এসব কথায় কোন প্রকার কর্ণপাত না করায় সোমবার দুপুরে তাদের অপহরন করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এই অপহরণের ঘটনা ঘটেছে। এলাকাটি ইউপিডিএফ’র নিয়ন্ত্রিত হওয়াতে স্থানীয়রা ধারনা করছে, ইউপিডিএফই সন্ত্রাসীরাই অপহরণ করেছে।

কাউখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কাউখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কলমপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাজাই মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন অপহৃতদের উদ্ধারের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

উল্লেখ্য গত রবিবার অনুষ্টিত দ্বাদশ সংসদ নির্বাচনে কাউখালী উপজেলার তিনটি ভোট কেন্দ্রে কোন ভোট পড়েনি। ইউপিডিএফ নিয়ন্ত্রিত এসব এলাকায় ভোটারদের ভোট কেন্দ্রে আসতে দেয়নি।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর