শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশের মডেল মীরসরাই’ গড়ার অঙ্গিকার নৌকার প্রার্থী রুহেলের

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৩৭ বার পঠিত
আপডেট : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ৪:৪০ অপরাহ্ণ

কামরুল হাসান: চট্টগ্রামের মীরসরাই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী মাহবুব উর রহমান রুহেলের ২২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) দুপুর ১ টার দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই ইশতেহার ঘোষণা করেন তিনি। ‘স্মার্ট বাংলাদেশের মডেল হবে মীরসরাই’ শিরোনামে এই ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সবুজ পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব মীরসরাই গড়ার অঙ্গীকার। নির্বাচিত হলে তিন মাসের মধ্যে চাঁদাবাজি ও কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তিনি।

এসময় উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মীরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারাণ সম্পাদক একে এম জাহাঙ্গীর ভুঁইয়া, মীরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মীরসরাই পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপুসহ স্থানীয় নেতৃবৃন্দ ।

ইশতেহারের মধ্যে রয়েছে সর্বপ্রথম ‘স্মার্ট বাংলাদেশের মডেল হবে মীরসরাই’ এছাড়াও আছে পরিকল্পিত আবাসন, পরিকল্পিত মডেল উপজেলা গঠন, সফটওয়্যার টেকনোলজি পার্ক (আইটি পার্ক) নির্মাণ, দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, পর্যটন স্পটগুলোকে ইকো ট্যুরিজম হাব, নিরাপদ গ্রীণ মীরসরাই প্রতিষ্ঠা, দুই ও তিন ফসলী কৃষিজমি রক্ষা, বিদেশগমনকারীদের টেকসই চাকুরির নিশ্চয়তা প্রদান করতে প্রশিক্ষণ প্রদানের মতো চমকপ্রদ কর্মসূচি।

রুহেল ঘোষিত ইশতেহারে আরও আছে নারী সমাজকে আধুনিক শিক্ষা ও সামাজিক নিরাপত্তা প্রদান, সম্প্রীতির মীরসরাই, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন, খেলার মাঠ তৈরির উদ্যোগ, সাধারণ মানুষের দৌড়গোড়ায় সকল সেবা প্রদান, পশ্চাৎপদ জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়ন, বঙ্গবন্ধু শিল্প নগরে স্থানীয় বেকার যুবকদের জন্য কোটা সংরক্ষণ করে কর্মসংস্থানের ব্যবস্থা করা, সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার নিশ্চয়তার প্রদান, ভূমি ও গৃহহীন মানুষের আবাসন প্রকল্প বাস্তবায়ন, বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস বৃদ্ধি করা, জেলে সম্প্রদায়ের জীবন মান উন্নয়ন ও তাদের পূণর্বাসন, উৎপাদিত ফসলাদি সংরক্ষণের জন্য হিমাগার নির্মাণ, মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান সমূহ সংরক্ষণ, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সরকারি-সুযোগ সুবিধা নিশ্চিত করা।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর