শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

মিরসরাইয়ে মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশ অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৩৪ বার পঠিত
আপডেট : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ১২:৪৪ পূর্বাহ্ণ

কামরুল হাসান: ৫২ তম বিজয় দিবসে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চট্টগ্রামের মিরসরাইয়ে মুক্তিযোদ্ধা-জনতা সমাবেশ ও জাগরণের গান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় মিরসরাই উপজেলা নাগরিক কমিটির উদ্যোগে মিঠাছরা স্কুল মাঠে এ সমাবেশ ও জাগরণের গানের আয়োজন করা হয়।

মিরসরাই উপজেলা নাগরিক কমিটির চেয়ারম্যান অধ্যাপক নুরুল আফছারের সভাপতিত্বে ও প্রধান সমন্বয়কারী সাংবাদিক এনায়েত হোসেন মিঠুর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আইটি বিশেষজ্ঞ মাহবুব উর রহমান রুহেল।

সমাবেশে প্রধান অতিথি মাহবুব উর রহমান রুহেল বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। সকল ষড়যন্ত্র ডিঙিয়ে একের পর বিশ্বমানের মেগাপ্রকল্প বাস্তবায়ন হচ্ছে। মিরসরাই অর্থনৈতিক অঞ্চল দেশের অর্থনীতিতে এক অনন্য মাইলফলক রচনা করতে যাচ্ছে। তবে মিরসরাইয়ের পরিবেশে প্রতিবেশের উপর নজর দিতে হবে। গ্রীণ মিরসরাই ক্লিন মিরসরাই গড়ার প্রত্যয়ে সকাজ করে যেতে হবে।

তিনি আরও বলেন, একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি-জামাতের সন্ত্রাসীরা দেশকে বারবার পিছিয়ে নেওয়ার অপচেষ্টা করছে। তাদের কোনো ষড়যন্ত্র সফল হয়নি, হবেও না।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মিরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদসহ বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধারা।

এসময় উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিম, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই উপজেলা নাগরিক কমিটির মহাসচিব এনায়েত হোসেন নয়ন সহ বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের অঙ্গ ও সংগঠনের নেতাকর্মী বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সমাবেশে আলোচনা সভা শেষে সন্ধ্যার পর স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় জাগরণের গান। এছাড়া মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর পরিবেশনায় পরিবেশনায় বায়ান্ন ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধের আলোকে গীতি নাট্য পরিবেশিত হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর