শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

চট্টগ্রাম- ১ মিরসরাই আসন আওয়ামী লীগের রুহেলসহ মনোনয়ন সংগ্রহ করলেন ৭ জন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১০০ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ১:৩৭ পূর্বাহ্ণ

কামরুল হাসানঃ-আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর চট্টগ্রাম-১ মিরসরাই আসনে সোমবার পর্যন্ত আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মাহবুব উর রহমান রুহেলসহ ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহফুজা জেরিন।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহফুজা জেরিনের কাছ থেকে মাহবুব উর রহমান রুহেলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়াসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহফুজা জেরিন সোমবার বিকালে জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দলের প্রার্থী আব্দুল মন্নান, সাম্যবাদী দলের প্রার্থী দিলীপ বড়–য়া, সতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, ব্রিগেডিয়ার শামসুল আলম চৌধুরী শামস, মো. মোস্তফা, বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী নুরুল করিম আফসার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর।

মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল করা যাবে ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি করতে হবে ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। আর প্রচার শেষ করতে হবে ভোটের ৪৮ ঘণ্টা আগে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর