শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

ক্ষোভে ফুঁসছে ব্যবসায়ীরা ; অপহৃত রাসেলের মুক্তির দাবী

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৬১২ বার পঠিত
আপডেট : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৫:০৯ অপরাহ্ণ

মো. শাহজাহান : খাগড়াছড়ি পৌর বাজারের ব্যবসায়ী সফিকুল ইসলাম রাসেলের অপহরণের ১২ দিন চললেও অপহৃত রাসেলের সন্ধান করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। এ নিয়ে ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অপহৃত রাসেলের মুক্তির দাবিতে বিভিন্ন সংগঠন আন্দোলনকর্মসূচি পালন করলেও তেমন কোনো অগ্রগতি না হওয়ায় এবার আন্দোলনে নামছে বাজারের ব্যবসায়ীরা।

ইতিমধ্যেই ‘রাসেল মুক্তি পরিষদ’ নামে সংগঠন তৈরী করে আগামীকাল ২১ নভেম্বর মঙ্গলবার খাগড়াছড়ি পৌর শহরে সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহবান জানিয়ে সড়ক পরিবহন সংগঠনসহ বিভিন্ন দফতরে পত্র পাঠিয়েছে সংগঠনটি।

পত্রে খাগড়াছড়ি পৌর বাজারে চাঁদাবাজি, সন্ত্রাসীকর্মকাণ্ড বন্ধ করতে সোচ্চার হওয়াসহ অপহৃত রাসেলের মুক্তির দাবি জানানো হয়েছে।

একাধিক সূত্র জানিয়েছে, সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করবে রাসেল মুক্তি পরিষদ।

নাম প্রকাশে অনিচ্ছুক খাগড়াছড়ি পৌর শহরের কয়েকজন ব্যবসায়ী জানান, ইদানীং প্রকাশ্যে সন্ত্রাসী সংগঠনগুলো খাগড়াছড়ি পৌর বাজারে চাঁদাবাজি করছে। বাজারে সার্বক্ষনিক আইনশৃঙ্খলাবাহিনীর এ-তো লোকজন থাকার পরও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় না। এতেই বাজারের ব্যবসায়ীরা ক্ষোভে ফুঁসছে।

এছাড়াও অপহরণের স্বীকার শফিকুল ইসলাম রাসেলের মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। সোমবার সকালে জেলা শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে সংগঠনটি।

একই সাথে আগামী বুধবার রাসেলের ‍মুক্তির দাবীতে খাগড়াছড়িতে অবস্থান কর্মসূচি পালন করবে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। সোমবার সকালে সংগঠনটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, জেলা কমিটির সদস্য সচিব এসএম মাসুম রানা, আসাদ উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত: গত ৯ নভেম্বর বাগান দেখার উদ্দেশ্যে ঘর থেকে বের হন ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেল। পরে মুঠোফোনে রাসেলের মুক্তিপণ দাবী করা হয়। দাবীকৃত টাকা পরিশোধ করা হলেও এখনো তাকে মুক্তি দেয়া হয়নি।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর