মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা

মিরসরাইয়ে উদ্ধার ৪২ টিয়া পাখি অবমুক্ত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৬৭১ বার পঠিত
আপডেট : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩, ১:০৭ অপরাহ্ণ

কামরুল হাসানঃ-মিরসরাইয়ে পাচারের সময় উদ্ধার ৪২ টি দেশি জাতের টিয়া পাখি অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে বারৈয়াঢালা জাতীয় উদ্যানে পাখিগুলোকে খোলা আকাশে মুক্ত করে দেওয়া হয়।

বড়তাকিয়া বিট কর্মকর্তা মোঃ মামুন ও খৈয়াছড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মেজবাউল আলম মুন্না পাখিগুলো অবমুক্ত করেন। এর সোমবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বড়তাকিয়া এলাকায় পাচারের সময় উদ্ধার করে বড়তাকিয়া বিট কর্মকর্তারা।

বড়তাকিয়া বিট কর্মকর্তা মোঃ মামুন বলেন, মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া এলাকায় কিছু খাঁচা দেখতে পাই। তখন স্থানীয় লোকজনকে জিজ্ঞেস করে এগুলো কার তারা বলে আমরা জানি না। পরবর্তীতে আমি খাঁচার ভিতরে থাকা প্লাস্টিকের ভিতরে দেখতে দেশি জাতের ৪২ টি টিয়া পাখি। তখন এগুলো উদ্ধার করে আমার হেফাজতে নিয়ে যায়। মঙ্গলবার সকালে এগুলো বারৈয়াঢালা জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে টিয়া গুলো পাচারকারী চক্রের সদস্যরা
পাচারের জন্য ঢাকায় নিয়ে যাচ্ছিলো। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এছাড়া একইদিন রাতে খৈয়াছড়া ইউনিয়নের দুয়ারু এলাকা থেকে তিনটি গোখরা সাপ উদ্ধার করে বারৈয়াঢালা জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর