শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

চট্টগ্রামে ভোলা সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২১১ বার পঠিত
আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে দীর্ঘদিন পর ভোলা সমিতি কেন্দ্রীয় কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সভায় ৯ সদস্য বিশিষ্ট ভোলা সমিতি কেন্দ্রীয় কমিটির বিজয়ীদের নাম ঘোষণা করেন। এতে এ জেড এম ফারুককে সভাপতি ও মো. জিল্লুর রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

গত কাল সন্ধ্যায় এলজিইডি ভবনের কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে এ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। সমিতির তত্ত্বাবধায়ক শহর সমাজ সেবা ৩ এর কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন এর সভাপতিত্বে ও সমাজ সেবার দুই কর্মকর্তার সহযোগিতায় অনুষ্ঠিত সভা ও নির্বাচনে দুই বছরের কমিটি গঠন করা হয়।

কমিটিতে সাংবাদিক কিরন শর্মাকে যুগ্ন সাধারণ সম্পাদক ,অর্থ সম্পাদক মোঃ ফিরোজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. আবদুল করিম, ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ বিষয় সম্পাদক মোঃ শহিদ উল্লাহ, প্রচার ও দফতর সম্পাদক এড. আবু হানিফ, মহিলা সম্পাদিকা শাহিনা বেগম লিপি ও মোঃ সোহাগকে ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়।

সাধারণ সভা ও নির্বাচনি অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের সাবেক সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন ড.মনজুর মোরশেদ বলেন, ভোলা জেলা সমিতি-চট্টগ্রাম এর আজকের সাধারণ সভা দীর্ঘদিন পর অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিতে সাধারণ সভা করা হয়নি। আজকে যারা নির্বাচিত হবেন, আশা করি আগামী দিনে সকলকে সাথে নিয়ে কাজ করবেন।

গঠনতন্ত্রে কমিটি গঠনের পদ্ধতি রয়েছে। সে পদ্ধতির মাধ্যমে আপনাদের প্রস্তাব ও সমর্থনে কেন্দ্রীয় কমিটি গঠন করা হচ্ছে। গত ৩ নভেম্বর শুক্রবার বিকেলে এলজিইডি ভবনে সন্মেলন কক্ষে ভোলা জেলা সমিতিকেন্দ্রীয় কমিটির বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনের অপর সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আবুল বাসার মিলন বলেন, আজকে থেকে আমরা সকলে একে অপরের কল্যাণে কাজ করতে হবে। নিজেদের মধ্যে ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে হবে।

মনোজ কুমার দে ও নবাবের আহমেদ লিটনের যৌথ সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, উপদেষ্টা মো. ইউনুস সওদাগর, মো. জয়নাল আবেদীন বাবলু, অঞ্চলিক পরিষদের ১ নং অঞ্চলের সভাপতি আলহাজ্ব ওমর ফারুক, ২নং অঞ্চলের সভাপতি ওমর ফারুক, ৩ নং অঞ্চলের মো. মিরাজ উদ্দিন, ৪ নং অঞ্চলের হাজী মো. সেলিম, ৫ নং অঞ্চলের আলহাজ্ব মাওলানা মো. মোসলে উদ্দিন, ৬ নং অঞ্চলের মো. তসলিমসহ সকল অঞ্চলের কমিটির নেতৃবৃন্দ, সাধারণ সদস্য, দাতা সদস্য, আজীবন সদস্য, পৃষ্টপোষক সদস্যসহ সকলে উপস্থিত ছিলন। নির্বাচনে একাধিক প্রার্থী না থাকায় প্রধান নির্বাচন কমিশনার কমিটির নাম ঘোষণা করেন।

এসময় নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ বলেন, আমরা সব সময় মানবতার কল্যাণে কাজ করি। চট্টগ্রামস্থ ভোলাবাসীর এ সংগঠন অতীতে বিভিন্ন আত্মসামাজিক কাজ করেছেন। যা আপনারা দেখেছেন। নব নির্বাচিত কমিটি এবং আঞ্চলিক পরিষদের নেতৃবৃন্দ ঐক্যবদ্ধভাবে চট্টগ্রাম নগরীতে বসবাসরত ভোলাবাসী এবং নগরীর আত্মসামাজিক উন্নয়নে কাজ করবে। বিশেষ করে যাতায়ত ব্যবস্থা ও চিকিৎসাসেবার দিকে বেশী অগ্রধিকার দিয়ে কাজ করা হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর