শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
পার্বত্য চুক্তি বাস্তবায়নেই পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর 

১৮ আসনে এমপি প্রার্থী দয়াল এর নগর ভাবনা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৮৪ বার পঠিত
আপডেট : বুধবার, ১ নভেম্বর, ২০২৩, ৩:৪৪ অপরাহ্ণ

ডেক্স রিপোর্টঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ঢাকা ১৮ আসনে নগরবাসীর কাছে

ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন দয়াল কুমার বড়ুয়া । জানাচ্ছেন এ আসন কে ঘিরে তার পরিকল্পনা। ঢাকা ১৮ আসন মূলত উত্তর সিটিকর্পোরেশন এর ১৪ টি ওয়ার্ড ও উত্তর মহানগর এর ৭ টি থানার সমন্বয়ে গঠিত। এমপি সাহারা খাতুনের মৃত্যুর পরে এ আসনটিতে হতে উপ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিকে এমপি নির্বাচিত হয়।

সামনে জানুয়ারী ২০২৪ নির্বাচন সময় প্রার্থীদের নাগালে। এ আসনে বিএনপি আওমীলীগ জাতীয় পার্টি সহ অনেক দলের ব্যানারে চলছে প্রচার- প্রচারনা।

তারই ধারাবাহিকতায় জাতীয় পার্টির কেন্দ্রীয় বলিষ্ঠ নেতা দয়াল কুমার বড়ুয়া এ আসটির দাবিদার। সে ক্ষেত্রে তিনি নগরবাসীর কাছে তার পরিকল্পনা ব্যাক্ত করছেন। তিনি এ আসনের ১৪ টি ওয়ার্ড এর নগর বাসীর নগর সুবিধা নিয়ে কাজ করবেন বলে জানান।

এরই মধ্যে তিনি এ আসনের বিভিন্ন ওয়ার্ডে জনসংযোগ করে এলাকার মানুষের বিভিন্ন চাওয়া পাওয়া নিয়ে চিন্তা করছে।

তিনি ১৪ টি ওয়ার্ড এর নং ০১ ওয়ার্ড নিয়ে বলেন, এই অপরিকল্পিত শহরে মান সম্পূর্ণ শহর গডতে প্রয়োজন বিভিন্ন সমস্যা চিহ্নিত করে পরিকল্পনা গ্রহন করা।

এ আসনের প্রান কেন্দ্র হল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১ নং অঞ্চলের একটি প্রশাসনিক ওয়ার্ড ১ নং ওয়ার্ড। মেগাসিটি ঢাকার উত্তরাংশের উত্তরা পশ্চিম এ আংশিক ও পূর্ব থানায় ওয়ার্ড নং ১ অবস্থিত এবং ওয়ার্ডটি বাংলাদেশ জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনের অন্তর্গত।

এর উত্তরে টঙ্গী ব্রীজ, পশ্চিমে হরিরামপুর ইউনিয়ন, পূর্বে দক্ষিণ খান ও দক্ষিণে বিমানবন্দর অবস্থিত। এ ওয়ার্ডের আয়তন ৬.০৯৫ বর্গকিলোমিটার।[২]।
একান কার মানুষের নানা সমস্যার মধ্যে উন্নতম সমস্যা আব্দুল্লাহপুর বাস স্ট্যান্ড এলাকার ব্যাস্ত রোডে পথচারীরা প্রতিনিয়ত ছিন্তাইয়ের কবলে পড়ে।
এ ওয়ার্ড সাধারন মানুষের একটি সরকারী হাসপাতাল একটি কবরস্থান একটি খেলার মাঠ ও একটি শিশু পার্ক নির্মান।

গোটা ঢাকা ১৮ আসনে দুইটি মাত্র সরকারী কবরস্থান আছে।একটি উত্তরা উত্তরা ৪নং সেক্টর কবরস্থান ও ২. উত্তরা ১২নং সেক্টর কবরস্থান।

এ আসনে প্রতিটি ওয়ার্ডে আরও অন্য ধর্মীয় মানুষের সৎকার প্রতিষ্ঠান দরকার। তবে নগর সুবিধা নিশ্চিত করতে সর্বাগ্রে আইনের সুশাসন নিশ্চিত করতে হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর