মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা

রাজধানীতে ভূমিদস্যু চক্রের বিচারের দাবিতে মানববন্ধন !

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১২৯ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩, ২:৫৬ পূর্বাহ্ণ

ইজাজুল উত্তরা প্রতিনিধিঃরাজধানীর উত্তর সিটিকর্পোরেশন এর ক্যান্টনমেন্ট এলাকার ইসিবি চত্বর, মানিকদী, মাটিকাটা, ভাষানটেক এলাকায় শতাধিক বাসিন্দার কয়েক একর জমি দখল করেছে একটি চক্র। দখলদারের হাত থেকে রক্ষা পায়নি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মরহুম সাহারা খাতুনের জমিও।

আজ ১৯-১০-২০২৩ ইং রোজ বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে ভূক্তভুগীদের জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন করতে দেখা গেছে।
এসময় ভুক্তভোগীদের বক্তব্যে অনলাইন গ্রুপ নামক একটি প্রষ্ঠানের এ অভিযোগ করেন। মানববন্ধনে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্যে নাজিম উদ্দিন ভূঁইয়া বলেন, মানিকদী,মাটিকাটা,ভাষানটেক এলাকায় ভূমিদস্যু আখতারের কাল থাবা থেকে রেহায় পাচ্ছেনা কেউ ।

ইসিবি চত্বরে তার ক্যাডার বাহিনী দখলের এক মহাউৎসবে নেমেছে এই এলাকায় তার কোম্পানির বাহিরে কেউ এক ইঞ্চি কাজ করতে হলেও তার অনুমতি নিয়ে পরে কাজ করতে হয়।

আমরা সাধারন জনগণ এই ভূমিদস্যুর হাত থেকে বাচতে চাই ।অবিলম্বে তার ক্যাডার বাহিনীর সদস্য আলামিন,হবি,চঞ্চল,আজাদ,বাবুল ও মামুনকে দ্রুত আইনের আওতায় আনা হোক ।

মানববন্ধনে আরও অভিযোগ করা হয়,
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মরহুমা সাহারা খাতুনের প্রায় দুই একর জমি জাল দলিলের মাধ্যমে দখলে নিয়েছেন আকতারুজ্জামান। এই জমিটি কয়েক পুরুষ ধরে তাদের দখলে ছিল।কিন্তু ভুয়া দলিল করে জমিটি ইতিমধ্যে দখলে নিয়েছে অনলাইন গ্রুপ। এ নিয়ে আদালতে মামলা চলছে। সাহারা খাতুনের মৃত্যুর পর আকতারুজ্জামান জমিটি দখল করে নেন।

আজকের মানববন্ধনের খবর আকতার এবং তার ক্যাডার বাহিনী জানার পর মঙলবার রাতে আমার অফিসে একটি গোয়েন্দা সংস্থার লোকজন পাঠিয়ে আমাকে খুজে আসে এবং অফিস ষ্টাফদের হুমকি দিয়ে আসে ।তার বিরুদ্ধে প্রতিবাদ করলেই হামলা,মামলা শুরু হয়ে যায় ।

স্বপ্না খাতুন নামে একজন ভুক্তভোগি অভিযোগ করেন, ‘মাটিকাটা ইসিবি চত্বর থেকে শুরু করে কালশী পর্যন্ত ১৫০ ফুট রাস্তার দুই পাশে মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে প্রয়াত স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের ২ একর সম্পত্তিসহ অনেক নিরীহ মানুষের হাজার কোটি টাকার সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণ করেছেন আকতারুজ্জামান।’

মানববন্ধনে অনলাইন গ্রুপের এমডি আকতার ও তার ক্যাডার বাহিনীর হাত থেকে মানিকদী ও মাটিকাটা ভাষানটেক এলাকার দখলকৃত জমি উদ্ধারে এবং আইনের আওতায় এনে কঠিন বিচার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর