মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা

রামগড় রিপোর্টার্স ইউনিটির সভাপতিকে প্রাণনাশের হুমকি, সাংবাদিকদের উদ্বেগ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৩০৩ বার পঠিত
আপডেট : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩, ১:২১ অপরাহ্ণ

শুভাশীষ দাশ প্রতিনিধি রামগড় (খাগড়াছড়ি)
খাগড়াছড়ির রামগড় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ বাহার উদ্দিনকে প্রাণনাশের প্রকাশ্যে হুমকি দিয়েছে ফারুক নামে এক যুবক।

সাংবাদিক বাহার উদ্দিন দৈনিক বিজনেস বাংলাদেশ ও অনলাইন নিউজ ৭১’র রামগড় উপজেলা প্রতিনিধি। তিনি অভিযোগ করেন, , শুক্রবার (১৩ অক্টোবর) রাতে তাঁদের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান শাহীন লাইব্রেরিতে আকস্মিকভাবে এসে ফারুক প্রকাশ বোশকা ফারুক তাঁর ওপর চড়াও হয়। সে অশ্লিল ভাষায় গালাগাল করতে থাকে। এক পর্যায়ে সাংবাদিক বাহার উদ্দিনের ওপর আক্রমণ করার চেস্টা করে। এসময় উচ্ছৃঙ্খল ওই যুবক ক্ষুর দিয়ে গলা কেটে হত্যার হুমকী দেয়।

লাইব্রেরির সিসিটিভির ফুটেজে ফারুকের আক্রমণাত্মক ও উচ্ছৃঙ্খল আচরণের দৃশ্য ধারণ রয়েছে। অভিযোগ রয়েছে, কিছু দিন আগে ফারুক স্থানীয় আরেকজন সাংবাদিককেও হুমকী দেয়। সে রামগড় পৌরসভার দারোগাপাড়ার মৃত জাফরের ছেলে। সাংবাদিক বাহার উদ্দিন বলেন, ফারুক উত্তেজিত হয়ে আমাকে বলতে থাকে তুই আমার মামা’র সাথে বাড়াবাড়ি করতেছস, এর মাসুল তুই পাবি।’ তিনি বলেন, ‘তার এমন কথায় ধারণা করছি, কারও প্ররোচনায় সে এ ঘটনা ঘটিয়েছ
এদিকে, এ ঘটনার পর শুক্রবার রাতেই জীবনের নিরাপত্তাসহ আইনগত সহায়তার জন্য রামগড় রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ ও সিনিয়র সাংবাদিকগণ রামগড় থানায় গিয়ে অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমানের সাথে সাক্ষাৎ করেন। অফিসার্স ইনচার্জের পরামর্শে এ ব্যাপারে তিনি থানায় লিখিতভাবে অভিযোগপত্র দায়ের করেছেন। রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রতন বৈষ্ণব বলেন, প্রতিষ্ঠানে এসে এভাবে প্রকাশ্যে সাংবাদিক ও শিক্ষক বাহার উদ্দিনকে প্রাণনাশের হুমকী দেয়ার ঘটনা এখানকার সাংবাদিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের সৃষ্টি করেছে। তিনি এ বিষয়টি উপজেলা প্রশাসন ও রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে অবগত করা হয়েছে।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে ও হুমকীদাতা ফারুককে গ্রেফতাবের দাবিতে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে শুক্রবার রাতে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিক বাহার উদ্দিনের প্রাণ নাশের হুমকীর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর কঠোর প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

সভায় সাংবাদিকের প্রাণ নাশের হুমকীদাতা ফারুককে অবিলম্বে গ্রেফতার ও সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানানো হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর