সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে গোমতীতে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৪৬ বার পঠিত
আপডেট : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩, ৬:৩৯ অপরাহ্ণ

সাগর চক্রবর্তী কমল,বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি :জন্ম ও মৃত্যু নিবন্ধন করি নাগরিক অধিকার নিশ্চিত করি’- এই প্রতিপাদ্যে সামনে রেখে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৩ উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলার গোমতী ইউনিয়ন পরিষদের আয়োজনে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ অক্টোবর) দুপুরের দিকে গোমতি ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: তফাজ্জল হোসেন এর সভাপতিত্বে গোমতী ইউপি সচিব দেবাশীষ চাকমা, ইউপি সদস্য জাফর আহাম্মদ, পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই বিমল চাকমা, গোমতী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু মূসাসহ অন্যান্য মাধ্যমিক স্কুলের শিক্ষক, পাড়া কর্মী, হেডম্যান ও কার্বারীগন প্রমূখ উপস্থিত ছিলেন।

এসময় গোমতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: তফাজ্জল হোসেন বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন সরকারের একটি রাস্ট্রীয় পদক্ষেপ এ সুযোগ সকলকে গ্রহন করা একান্ত দরকার। চাকরিসহ সরকারের সকল দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানে জন্ম নিবন্ধন বাধ্যতামূলক। সভায় তিনি আরো বলেন, কোন শিশু জন্ম গ্রহন করলে তার জন্ম নিবন্ধন বাধ্যতামূলক এবং এলাকায় কোন লোক মারা গেলে তার তথ্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে লিপিবদ্ধ করে সনদ গ্রহন করতে হবে। সরকার জন্ম ও মৃত্যু নিবন্ধন ডিজিটাল পদ্ধতিতে বাস্তবায়ন করছে। তাই জন্ম ও মৃত্যু নিবন্ধন করার জন্য সকলকে এক যোগে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠান শেষে গোমতি ইউনিয়নের ৩৫টি পাড়াকেন্দ্রের পাড়াকর্মীদের হাতে শিক্ষা ও খেলাধুলার সামগ্রী তুলে দেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তফাজ্জল হোসেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর