শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

গণপরিবহনের অনিয়মের বিষয়ে কথা বলায় সামসুদ্দীন চৌধুরীকে হত্যার চেষ্টা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৯৫২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩, ৬:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি ঃ গনপরিবহনের বিভিন্ন অনিয়ম দুর্নীতি, ফিটনেস বিহীন মোটরযান ও লক্কড় ঝক্কড় গাড়ীকে ফিটনেস প্রদানসহ পরিবহনের নৈরাজ্যর বিরুদ্ধে স্বোচ্ছার হওয়ায় এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা অনিয়ম দুর্নীতি, বিআরটিএ এর অনৈতিক সুবিধা ভোগী ব্যাক্তিদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় যাত্রী অধিকার সংরক্ষন পরিষদ এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও প্যাসেঞ্জার ভয়েস ডট নেট এর সম্পাদক সামসুদ্দীন চৌধুরী উপর হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন সংগঠনটির চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারন সম্পাদক মোক্তার হোসাইন।

গতকাল ০২ অষ্টোবর সোমবার চট্টগ্রামের ঐতিহ্যবাহি ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফ জিয়ারত শেষে চ্ট্টগ্রাম শহরে ফেরার পথে হাটহাজারী উপজেলার বড দিঘির পশ্চিম পাড় আব্দুল মজিদ শাহ মাজারের উত্তর পাশে রাস্তার উপর এই ঘটনা সংগঠিত হয়।

মোক্তার হোসাইন আরো জানাই দীর্ঘ এক মাসের অধিক সময় ধরে বেশ কয়েকজন সন্ত্রাসী সংগঠন এর সাধারন সম্পাদক সামসুদ্দিন চৌধুরী কে বিভিন্ন ভাবে হত্যার হুমকি দিয়ে চলমান সংবাদ প্রকাশ থেকে বিরত রাখার চেষ্টা করেছিল তারা । কিন্তু সড়ক নিরাপত্তায় কোন দুর্নীতিবাজ ব্যাক্তির কাছে মাথানত করেননি তিনি।

সংগঠনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির এই নেতা আরো বলেন, ২০১১ সালের ১১ জুলাই দেশের সর্ববৃহৎ সড়ক দুর্ঘটনা মিরসরাই ট্রাজেডি সংগঠিত হয়েছিল। এই ঘটনায় ৪৪ স্কুল ছাত্র নিহত হয়েছিল।

সেই ১১ জুলাইকে “যাত্রী অধিকার দিবস” পালন করার জন্য সরকারের প্রতি দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিলেন তিনি। তবে স্বাথোন্নসি একটি মহল ১১ জুলাইকে “যাত্রী অধিকার দিবস: হিসেবে পালন করতে না পারার জন্য চক্রান্ত চালাছিল তারাও এই ঘটনার সাথে সম্পৃক্ত থাকতে পারে বলে আমরা ধারণা করছি।

সামসুদ্দীন চৌধুরী উপর হত্যা চেষ্টা ঘটনায় যাত্রী অধিকার পরিষদের পক্ষ থেকে ত্রীব নিন্দা ও সুষ্ট তদন্ত এর মাধ্যমে দোষী ব্যাক্তিদের শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর