শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
পার্বত্য চুক্তি বাস্তবায়নেই পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর 

নানিয়ারচরে যৌথ বাহিনীর অভিযানে ইউপিডিএফ কর্মী আটক

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১৯৭ বার পঠিত
আপডেট : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ৬:১৫ অপরাহ্ণ

নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর যৌথ অভিযানে ইউপিডিএফ (মূল) দলের এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) রাতে উপজেলার ২নং নানিয়ারচর সদর ইউনিয়নের দিচ্বান পাড়া এলাকায় নানিয়ারচর জোন ও থানা পুলিশের যৌথ অভিযানে অবৈধ অস্ত্র ও গোলাবারুদসহ ইউপিডিএফ (মূল) দলের সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়। আটককৃত ব্যক্তির বাম মনিশ চাকমা (৪০)। তিনি ইউপিডিএফ (মূল) দলের সেকশন কমান্ডার বলে জানা যায়।

যৌথবাহিনীর সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে দিচ্বান পাড়ায় অভিযান চালানো হয়। যৌথ বাহিনীর উপস্থিতি টের পেয়ে উক্ত সন্ত্রাসী একটি বাড়িতে আত্মগোপন করে থাকে। সেনাবাহিনী ব্যাপক তল্লাশি করে একটি ৩১৫ বোর রাইফেল (ইউএসএ এর তৈরী), ০১ টি ম্যাগাজিন, ০৬ রাউন্ড এ্যামুনিশন এবং ০১ টি ওয়াকিটকিসহ নিজ বাড়ি হতে তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে আটককৃত ব্যক্তিকে এবং উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য দ্রব্যসামগ্রী নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়। এই সংক্রান্ত বিষয়ে নানিয়ারচর থানার এস.আই নিরস্ত্র মাহবুব হোসেন বাদী হয়ে আটককৃত ব্যক্তির বিরুদ্ধে অস্ত্র আইনে The Arms Act1878 19A ধারা মোতাবেক মামলা দায়ের করেন। যার মামলার নং-০২।

নানিয়ারচর জোন সূত্র জানায়, নানিয়ারচর জোন তথা বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দল গুলোর সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে এই ধরনের অভিযান অব্যাহত রাখবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর