মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা

হাতিয়ায় বিদ্যুতায়ন প্রকল্পের নতুন ভবন উদ্বোধন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৩০২ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩, ৫:৪৮ অপরাহ্ণ

ছায়েদ আহমেদ, হাতিয়া (নোয়াখালী)ঃনোয়াখালীর হাতিয়া উপজেলায় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের অফিসের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলার হরেন্দ্র মার্কেট এলাকায় এ ভবন উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আয়েশা ফেরদৌস এমপি।

এ সময় উপস্থিত ছিলেন হাতিয়ায় বিদ্যুতায়ন প্রকল্পের পরিচালক প্রকৌশলী মো. ফারুক আহমেদ, হাতিয়া বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মশিউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী, এম আলী করপোরেশনের সত্বাধিকারী আশিক আলী অমি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিসান আহমেদ, হাতিয়া উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক ছাইফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মহিউদ্দিন মহিন সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

জানা যায়, চারতলা বিশিষ্ট এই ভবন নির্মাণে ব্যয় হয়েছে ৫ কোটি ৫৭ লাখ টাকায়। এখানে অফিসের পাশাপাশি কর্মকর্তাদের থাকার জন্য তৃতীয় চতুর্থ তলায় রেস্ট হাউস তৈরি করা হয়েছে। এম. আলী করপোরেশন নামে একটি ঠিকাধারী প্রতিষ্ঠান বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের এই ভবন নির্মাণ করেন।

উল্লেখ্য, ২০২১ সালের আগস্ট থেকে শুরু হয় নতুন বিদ্যুৎ প্রকল্পের এই কাজ। হাতিয়া পৌরসভার হরেন্দ্র মার্কেট এলাকায় ১৬ একর জমিতে নির্মাণ করা হয় ১৫ মেগওয়াট ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটি।

৩৮৪ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত এ প্রকল্পের নাম ‘হাতিয়া দ্বীপ, নিঝুমদ্বীপ ও কুতুবদিয়া দ্বীপ শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন’। সরকারি এই অর্থে শুধু সরবারহের কাজে ব্যয় করা হয়েছে। ‘দেশ এনার্জি’ নামে একটি প্রাইভেট কোম্পানির সাথে বিদ্যুৎ উৎপাদনের এই চুক্তিটি করা হয়েছে। ‘দেশ এনার্জি’ লিঃ উৎপাদিত এ বিদ্যুৎ সরবরাহ করছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-পিডিবি’র কাছে।

ইতোপূর্বে দ্বীপ উপজেলার মূল ভূ-খণ্ডের ৯টি ইউনিয়নে স্থাপন করা হয়েছে ৫১২ কিলোমিটার ৩৩/১১ ভোল্টের সঞ্চালন লাইন। এবং এখান থেকে সাব মেরিন ক্যাবল দ্বারা দেড় কিলোমিটার দূরের নিঝুম দ্বীপেও সঞ্চালন লাইন দেওয়া হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর