শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

উন্নয়নের মহাকার্য পরিকল্পনায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে – ইউনুছ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৩৫৪ বার পঠিত
আপডেট : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩, ৪:৫৫ অপরাহ্ণ

ইজাজুলঃ সরকারের সাফল্য গাথা উন্নয়ন মহাকার্য বাস্তবায়ন ও দূরদর্শী নেতৃত্ব নিয়ে ঢাকা মহানগর উত্তর এর রামপুরা থানা আওয়ামী লীগের সভাপতি পদে আলোচিত নেতা ইউনুছ আলী বলেন, জাতিকে উচ্চ শিখরে পৌঁছাতে আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলস কাজকরছেন।তারই ধারাবাহিকতায় নগরবাসীর স্বপ্ন পুরন এলিভেটেট এক্সপ্রেস ওয়ে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে হচ্ছে বাংলাদেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প।শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে শুরু হয়ে কুড়িল, বনানী, মহাখালী, তেজগাঁও, মগবাজার, কমলাপুর, সায়েদাবাদ, যাত্রাবাড়ি হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী এলাকায় গিয়ে শেষ হবে এই প্রকল্প। রাজধানী ঢাকার যানজট নিরসনের জন্য এটিই হচ্ছে সরকার কর্তৃক গৃহীত সবচেয়ে বড় প্রকল্প।সংযোগ সড়ক সহএটির দৈর্ঘ্য হবে ৪৬.৭৩ কিলোমিটার। ঢাকা শহরের যানজটের ভোগান্তি কমাতে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হচ্ছে। ১৯.৭৩ কিলোমিটার দৈর্ঘ্যের এই প্রকল্পটি হাতে নেওয়ার প্রায় এক যুগেরও বেশি সময় পর বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত ১১.৫ কিলোমিটার উদ্বোধন করা হচ্ছে।

শনিবার (২ সেপ্টেম্বর) বিমানবন্দরের দক্ষিণে কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত অংশে চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর রবিবার সকাল ৬টা থেকে সাধারণ যানবাহন চলাচল করছে। সবেক তুখোর ছাত্র নেতা, রামপুরা থানার ৯৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সফল সভাপতি ও বর্তমানে অত্র থানা আওয়ামী লীগের অতন্দ্র প্রহরী ইউনুছ আরও বলেন, দেশের উন্নয়ন ধারাকে দমিয়ে জামাত বিএনপির নাশকতা রুখে আবারও জনগণ শেখ হাসিনা পক্ষে আছে এদেশের মানুষ উন্নয়ন চায় কোন ষড়যন্ত্র তা রুখতে পারবেনা।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর