শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

ডেঙ্গু প্রতিরোধে মাটিরাঙ্গা পৌরসভায় মশক নিধন অভিযান শুরু

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৫৪৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩, ৫:৩০ অপরাহ্ণ

ছোটন চৌধুরী, মাটিরাঙ্গা প্রতিনিধি :মাটিরাঙ্গা পৌরসভায় সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন অভিযান শুরু করেছে। ১৩ জুলাই থেকে ১৯ জুলাই এ বিশেষ অভিযান চলবে।

১৩ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার সামনে এ অভিযানের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

অভিযান উদ্বোধনকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ডের কাউন্সিলর
মো. এমরান হোসেন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মিজানুর রহমান ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আলমগীর হোসেন ছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, এডিস মশার আবাসস্থল হিসেবে পরিচিত পানি জমে থাকার পাত্রগুলো ও ফুলের টব পরিস্কার করে রাখতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণে সবার সচেতনতা প্রয়োজন। জনগণ সচেতন না হলে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়। মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভার এমন উদ্যোগকে সার্বজনীনভাবে সহযোগিতার আহবান জানান তিনি।

ডেঙ্গুর বিশেষ জোন হিসেবে চিহ্নিত মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের চৌধুরীপাড়া ও হাসপাতালপাড়াসহ প্রতিটি ওয়ার্ডে মশক নিধনে ফগিং কার্যক্রম পরিচালনা করা হবে জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, মশার প্রজননস্থল হিসেবে চিহ্নিত সকল হটস্পটে ব্যাপকভাবে কীটনাশক প্রয়োগ করা হবে। ডেঙ্গু প্রতিরোধে রুটিন কাজের পাশাপাশি সপ্তাহব্যাপি মশক নিধন কার্যক্রম শুরু করার কথা জানিয়ে তিনি বলেন, জনগণকে সচেতন হতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, জনগণ সচেতন হলে এবং দায়িত্ব পালন করলেই আমরা মশাকে নিয়ন্ত্রণ করতে পারবো।

উল্লেখ্য, গত কয়েক দিনে মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন এলাকায় এডিস মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এডিস মশার প্রকোপ বৃদ্ধির ফলে হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগী। ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর