মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

বিশাল র‍্যালী সহকারে নানিয়ারচরে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১০৮১ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৩ জুন, ২০২৩, ১১:০২ অপরাহ্ণ

তুফান চাকমা, নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটির নানিয়ারচরে উন্নয়ন, অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলার গণমানুষের প্রাণের সংগঠন, গৌরব, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) এ উপলক্ষে বিশাল র‍্যালী ও উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে ২নং নানিয়ারচর সদর ইউনিয়ন আওয়ামী লীগ। র‍্যালী পরবর্তী জাতীর পিতা বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে ২নং সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিখিল দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব হাওলাদার।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক প্রিয়তোষ দত্ত, সাংগঠনিক সম্পাদক জনতা শেখর চাকমা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ঝিল্লোর মজুমদার, জাতীয় শ্রমিক লীগের সাধারণ রিপন তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব নবী হোসেন, ছাত্রলীগের সভাপতি আকাশ কর্মকার প্রমুখ।

এসময় ২নং সদর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজন নন্দী সঞ্চালনায় সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনসার আলী, বাবুল কর্মকার, ধর্মেশ খীসা, আব্দুল হক, যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাড. দর্শন চাকমা ঝন্টু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পলেন তালুকদার, জাতীয় শ্রমিক লীগের সভাপতি স্বপন দেবনাথ, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সুমেন দে সহ অন্যান্য সকল সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওহাব হাওলাদার বলেন, সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিপন চাকমা তিনি উপজেলার ২য় কর্তা হয়ে কিভাবে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করা ব্যক্তিদেরকে নিয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে পারে। এই সব বিশৃঙ্খলা সৃষ্টি করা ব্যক্তিদের নিয়ে আওয়ামী লীগ কখনো সামনে অগ্রসর হতে পারে না। আমি এ বিষয়ে জেলা আওয়ামী লীগের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করবো।

সাংগঠনিক সম্পাদক জনতা শেখর চাকমা বক্তব্যে বলেন, আওয়ামী লীগ একটি গৌরব, ঐতিহ্যবাহী, বৃহত্তর ও মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী প্রাণের সংগঠন। আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশে রুপান্তর করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রাঙামাটির গণ-মানুষের নেতা দীপংকর তালুকদারের নেতৃত্বে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ঝিল্লোর মজুমদার বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারণে কিছু নব্য আওয়ামী লীগে যোগদানকৃত নেতারা সুযোগ-সুবিধা নেওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। ক্ষমতায় থাকা নেতারা তাদের দলকে ভারি করার জন্য তাদেরকে সুযোগ দিতে উঠেপড়ে লেগেছে। এতে বাদ পড়ে যাচ্ছে আওয়ামী লীগের পরিক্ষিত কর্মীরা। যার জন্য দলের মধ্যে বিভাজন সৃষ্টি হচ্ছে।

এক পর্যায়ে তিনি সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে আক্রমণ করা ব্যক্তিদেরকে নিয়ে সকালে আওয়ামী লীগ নেতাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করায় অসন্তোষ প্রকাশ করেন এবং ধিক্কার জানান।

সেই সাথে দলের মধ্যে যে মতবিরোধ সৃষ্টি হয়েছে তা যতক্ষণ পর্যন্ত সমাধান না হবে ততদিন সকলেই উপজেলা আওয়ামী লীগের সভাপতির নেতৃত্বে কাজ করার আশা ব্যক্ত করেন। পরে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, নানিয়ারচর উপজেলায় সকালে ইলিপন চাকমার অনুসারী ও বিকালে আব্দুল ওহাব হাওলাদারের অনুসারীরা পৃথকভাবে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে।

সকালে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী সভাপতির মণ্ডলীর সদস্য সুজিত তালুকদার (হ্যাডম্যান), সাধারণ সম্পাদক ইলিপন চাকমা, যুগ্ণ সাধারণ সম্পাদক ফারুক মৃধা, দপ্তর সম্পাদক রতন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মামুন ভূইয়া, ধর্ম বিষয়ক সম্পাদক আবু জাফর খা, সদস্য নারায়ন শাহা সহ কিছু সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। উক্ত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সহ-সভাপতি মন্ডলীর সদস্যবৃন্দ (১জন বাদে), সাংগঠনিক সম্পাদকবৃন্দ, উপজেলা যুবলীগের সভাপতি/সম্পাদক, জাতীয় শ্রমিক লীগের সভাপতি/সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক/সদস্য সচিব/ ছাত্রলীগের সভাপতি/সম্পাদক কেউই উপস্থিত ছিলেন না।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর