শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

শ্রীমঙ্গলে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৯৯ বার পঠিত
আপডেট : রবিবার, ১১ জুন, ২০২৩, ১০:১৭ অপরাহ্ণ

মৌলভীবাজার প্রতিনিধি: শ্রীমঙ্গলে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উপলক্ষে মাতৃপুষ্টি ও শিশু স্বাস্থ্য নিয়ে গর্ভবতী মা ও দুগ্ধ দানকারী মা দের নিয়ে সমাবেশ অনুষ্টিত হয়েছে।

রোববার সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্েরর বাস্তবায়নে চা বাগান অধ্যুষিত খাইছড়া কমিউনিটি ক্লিনিক এ মা সমাবেশ অনুষ্টিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: সাজ্জাদ হোসেন চৌধুরী।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেদা আক্তার, মেডিকেল অফিসার (গাইনী) ডা. রোকসানা পারভীন, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. পার্থ সারথি সিংহ।

বক্তারা মায়ের ও শিশুর পরিচর্যা নিয়ে আলোচনা করেন। বাড়িতে কোন ডেলিভারি নয়, প্রাতিষ্ঠানিক ডেলিভারি করার জন্য জোর দেওয়া হলে অত্র এলাকার জনপ্রতিনিধি (মেম্বার) দয়াল বুনার্জী গরীব মায়েদের হাসপাতালে নেওয়ার জন্য বিনামূল্যে পরিবহনের ব্যবস্থা করবেন বলে জানান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী এ উদ্যোগকে স্বাগত জানান।

মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. পার্থ সারথি সিংহ এর সঞ্চালনায় এ সমাবেশে আরও উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর বিনয় সিং রাউতিয়া, অঐও কল্পনা রানী বিশ্বাস, সিএইচসিপি রাজীব সিং, ঐঅ মন্টুলাল দাস, ঐঅ বাধন আচার্য্য। অনুষ্ঠানের শেষে সবার মাঝে পুষ্টিকর মৌসুমি ফল বিতরণ করা হয়। সমাবেশে প্রায় ৫০ জনের মা অংশ গ্রহন করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর