শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা খাগড়াছড়ির তিন উপজেলায় প্রতিক বরাদ্দ  যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনোনিত হলেন তারিকুল হায়দার চৌধুরী খাগড়াছড়ি শহরে অগ্নিকাণ্ডে ২০ দোকান পুড়ে ছাই জাতীয় ওলামা পরিষদের স্মারকলিপি প্রদান বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি গঠন মিরসরাইয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী নয়নের সমর্থনে যুবলীগের মোটর সাইকেল শোভাযাত্রা

লংগদুতে অসুস্থ বন্য হাতি চিকিৎসা পেয়ে ফিরলো বনে

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২৬৯ বার পঠিত
আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩, ৯:১০ অপরাহ্ণ

বিপ্লব ইসলাম, লংগদু উপজেলা প্রতিনিধি:রাঙ্গামাটির লংগদুতে তিনদিন যাবত অসুস্থ অবস্থায় ভাসান্যদম ইউনিয়নের পূর্ব চাইল্যাতলী এলাকায় দুটি বন্য হাতি অবস্থান করছিলো,তার মধ্যে একটি হাতিকে অসুস্থ দেখে গতকাল বনবিভাগ কে অবগত করে স্থানীয়রা।

খবর পেয়ে রাঙ্গামাটি বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম চৌধুরীর সার্বিক সহযোগীতায়, স্থানীয় বনবিভাগের তৎপরতায় আজ বেলা ৪টার দিকে রাঙ্গামাটি বনবিভাগ, শুবলং বনবিভাগ এবং চট্টগ্রাম থেকে থেকে মেডিকেল টিমের দুজন ডাক্তারের সহযোগীতায় অসুস্থ হাতিটিকে চিকিৎসা পরবর্তী বনে ছেড়ে দেওয়া হয়।

ডাক্তাররা বলছেন, হাতিটির বা পায়ে পুরোনো একটি ক্ষত রয়েছে, যার ফলে হাতিটির পা নাড়াচাড়া করতে পারছেনা,তবে চিকিৎসার পরবর্তী হাতিটি সুস্থ হবে বলে আশ্বস্ত করেছেন তারা।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম বলেন, খবর পেয়ে হাতিটিকে চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিম নিয়ে এখানে আসি,চিকিৎসা পরবর্তী হাতিটিকে বনে ছেড়ে দেওয়া হয়।

চট্টগ্রাম ভেটেনারি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও সার্জারি বিভাগের অধ্যাপক বলেন, হাতিটিকে দেখে প্রাথমিক ভাবে চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছে। আশকরি দ্রুত সুস্থ হয়ে যাবে।

ডাক্তার হাতেম সাজ্জাদ ভেটেনারি অফিসার কক্সবাজার বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্মকর্তা বলেন, আমরা এসেই হাতিটি প্রয়োজনীয় চিকিৎসা দেই এবং আশাকরি হাতিটি সুস্থ হয়ে বনে ফিরে যাবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর