শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

লংগদুতে অসুস্থ বন্য হাতি চিকিৎসা পেয়ে ফিরলো বনে

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২৫২ বার পঠিত
আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩, ৯:১০ অপরাহ্ণ

বিপ্লব ইসলাম, লংগদু উপজেলা প্রতিনিধি:রাঙ্গামাটির লংগদুতে তিনদিন যাবত অসুস্থ অবস্থায় ভাসান্যদম ইউনিয়নের পূর্ব চাইল্যাতলী এলাকায় দুটি বন্য হাতি অবস্থান করছিলো,তার মধ্যে একটি হাতিকে অসুস্থ দেখে গতকাল বনবিভাগ কে অবগত করে স্থানীয়রা।

খবর পেয়ে রাঙ্গামাটি বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম চৌধুরীর সার্বিক সহযোগীতায়, স্থানীয় বনবিভাগের তৎপরতায় আজ বেলা ৪টার দিকে রাঙ্গামাটি বনবিভাগ, শুবলং বনবিভাগ এবং চট্টগ্রাম থেকে থেকে মেডিকেল টিমের দুজন ডাক্তারের সহযোগীতায় অসুস্থ হাতিটিকে চিকিৎসা পরবর্তী বনে ছেড়ে দেওয়া হয়।

ডাক্তাররা বলছেন, হাতিটির বা পায়ে পুরোনো একটি ক্ষত রয়েছে, যার ফলে হাতিটির পা নাড়াচাড়া করতে পারছেনা,তবে চিকিৎসার পরবর্তী হাতিটি সুস্থ হবে বলে আশ্বস্ত করেছেন তারা।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম বলেন, খবর পেয়ে হাতিটিকে চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিম নিয়ে এখানে আসি,চিকিৎসা পরবর্তী হাতিটিকে বনে ছেড়ে দেওয়া হয়।

চট্টগ্রাম ভেটেনারি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও সার্জারি বিভাগের অধ্যাপক বলেন, হাতিটিকে দেখে প্রাথমিক ভাবে চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছে। আশকরি দ্রুত সুস্থ হয়ে যাবে।

ডাক্তার হাতেম সাজ্জাদ ভেটেনারি অফিসার কক্সবাজার বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্মকর্তা বলেন, আমরা এসেই হাতিটি প্রয়োজনীয় চিকিৎসা দেই এবং আশাকরি হাতিটি সুস্থ হয়ে বনে ফিরে যাবে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর