শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ব্রাজিলে বাংলাদেশ ট্রেড অ্যান্ড বিজনেস সামিট আয়োজনে অংশগ্রহণ করবেন মো: সাজ্জাদুল হাসান তুরাগে ৫২নং ওয়ার্ড কাউন্সিলর- প্রার্থী হিসাবে আলোচনায় সোহেল উত্তরখানে ঝুঁকিপূর্ণ বিল্ডিং দিয়ে ভাড়া ব্যাবসা করছে বাড়ি মালিক মিরসরাইয়ে বর্ণিল আয়োজনে রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত মিরসরাইয়ে ওয়াহেদপুরে ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার মিরসরাইয়ে পানিবন্দী মানুষের পাশে এমপি রুহেল ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে মিরসরাইয়ের নিম্নাঞ্চল প্লাবিত,পানিবন্দি সহাস্রাধিক পরিবার, খাদ্য সহায়তা প্রদান সেনবাগে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল আলম দিপু মিরসরাইয়ে নিজামপুরে আবারও ট্রেনের ইঞ্জিনে যান্ত্রিক ক্রুটি হাতিয়ায় পেইড ভলান্টিয়ারদের চাকুরি পূণঃবহালের দাবিতে মানববন্ধন

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগ, সেনবাগের ছাতারপাইয়া ইউপি চেয়ারম্যন ও বিএনপি নেতা আবদুর রহমান গ্রেফতার

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১০২১ বার পঠিত
আপডেট : রবিবার, ২৮ মে, ২০২৩, ১১:২৫ অপরাহ্ণ

সেনবাগ(নোয়াখালী)প্রতিনিধি:স্বেচ্ছাসেবক দলের ঘরোয়া একটি সভায় প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগে নোয়াখালীর সেনবাগের ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান এবং জেলা বিএনপির ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক আবদুর রহমান(৫৮)কে ঢাকার পল্টনস্থ ইম্পেরিয়াল আবাসিক হোটেল থেকে গ্রেফতার করা হয়েছে।

রোববার ভোরে প্রযুক্তির সহায়তার অবস্থান নিশিত হয়ে তাকে গ্রেফতার করেছে সেনবাগ থানা পুলিশের একটি দল। গ্রেফতারকৃত আবদুল রহমান ছাতারপাইয়া ইউপির পূর্ব ছাতারপাইয়া গ্রামের মৃত জালাল আহমেদের ছেলে। রোববার সন্ধ্যা ৬টার সময় তাকে কঠোর পুলিশ পাহারায় নোয়াখালী বিচারিক আদালতে প্রেরণ করা হয়।

মানহানিকর,মিথ্যা,বানোয়াট,উস্কানিমূলক ও অপমান জনক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেকবুকের লাইভে প্রচার করায় ক্ষুব্দ হয়ে সেনবাগের ৮নং বীজবাগ ইউনিয়ন আওয়ামলীগ সাধারণ সম্পাদক ইয়াকুব মামুন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সেনবাগ থানায় আবদুর রহমান চেয়ারম্যানকে ১ নং আসামি এবং অজ্ঞাত আরো ২৫/৩০জনকে আসামি করে দায়ের করা মামলায় ( নং ২২ তারিখ ২৮/৫/২৩। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের২৫,২৯ ও ৩১ ধারায়) তাকে গ্রেফতার দেখানো হয়েছে। উল্লেখ্য গত ২৫ মে সেনবাগের ছাতারপাইয়ায় স্বেচ্ছাসেবকদলের এক সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অন্যান্য দেশের প্রধানমন্ত্রী যদি কোন দেশে সফরে যায় ফুলের মালা দিয়ে তাকে বরণ করা হয়।

আর আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন আমেরিকায় যায় জুতার মালা দিয়ে বরণ করা হয়। এমন বক্তব্যে ক্ষুব্দ হয়ে সেনবাগের বীজবাগ ইউনিয়ন আওয়ামলীগ সাধারণ সম্পাদক ইয়াকুব মামুন বাদী হয়ে সেনবাগ থানায় মামলাটি দায়ের করেন।

এঘটনার পর থেকে আবদুর রহমান চেয়ারম্যানকে আইনের আওতায় আনার দাবীতে আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে। ঘটনার পর থেকে আবদুর রহমান পালিয়ে ঢাকায় গিয়ে আত্মগোপন করে। এরপর সেনবাগ থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহযোগীতায় তাকে রোববার ভোরে ঢাকার পল্টনস্থ ইম্পেরিয়াল আবাসিক হোটেল থেকে গ্রেফতার করেছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী জানান, তাকে রোববার সন্ধ্যা ৬টার সময় নোয়াখালী বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর