শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

সমিতির কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে কাজী আলতাফের বিরুদ্ধে মানববন্দন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৬৯০ বার পঠিত
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩, ১:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি ঃ চটগ্রামে আকবর শাহ থানা এলাকায় সবুজ পল্লী শ্রমজীবি সমবায় সমিতি ও প্রত্যাশা কর্মজীবি সমবায় সমিতির  নামে দুইটি সংগঠনের প্রায় এক কোটি  টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন করেছেন সমিতির সদস্যরা। বুধবার( ১৭ মে) সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের  সামনে সংগঠনের সভাপতি কাজী আলতাফ হোসেন এর  বিরুদ্ধে এই মানববন্ধন করেন তারা।

সমিতির সদস্যরা জানান, নিজেদের আর্থিক কল্যাণে এককালীন ১০০০  টাকা ও বাসস্হান বাবদ একএকজন কাছ থেকে ৩০ হাজার,৫০ হাজার, ও ৭০ হাজার টাকা  সঞ্চয় জমা রাখার নিয়মে একটি সমবায় সমিতি করেন তারা। বাস্তহারা, দিনমজুরদের  অংশগ্রহণে করা হয় এই সমিতি। এতে সদস্য করা হয় পাঁচশতাধিক জনকে। ২০১৬ সাল থেকে এই সমিতি কার্যক্রম শুরু করে। কিছুদিন পর কয়েকজনকে উপদেষ্টা পরিষদ রেখে সংগঠনের কার্যকরী পরিষদের সভাপতি করা হয় আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেনকে।

নতুন কমিঠি গঠন হওয়ার পর সমিতির টাকায়  সদস্যদের জন্য  জায়গা ক্রয় করার কথা থাকলেও এ পর্যন্ত কোন জায়গায় ক্রয় করা দূরের কথা সংগঠন অফিস এর অস্তিত্বও রাখেন সভাপতি।

মানব বন্ধনে সদস্যরা অভিযোগ করেন কাজী আলতাফ হোসেন সভাপতি হওয়ার কিছু দিন পর থেকে নিজের খেয়াল খুশি মতো কার্যক্রম চালিয়ে যান।

সভাপতির নিজের মত করে করা এসব অন্যায় কাজের বিষয়ে সদস্যদের চাপের মুখে কয়েকবার বৈঠকে বসলেও তিনি সদস্যদের টাকা ফেরত দিতে অস্বীকার করেন। সমিতির সদস্যদের চাপের  মুখে  গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে হওয়া বৈঠকে তিনি সমিতির হিসাব বুঝিয়ে দেওয়ার জন্য কিছু দিন সময় নেন। পরে আর সেই হিসাব দেননি। ইতোমধ্যে এসব বিষয়ে আইনশৃংখলা বাহিনী ও স্থানীয় সংসদ সদস্যের কাছে লিখিতভাবে জানানো হয়। কিন্তু তাতেও কোনো ফল পাওয়া যায়নি। বাদ্য হয়ে আজ তারা মানববন্ধন করেছেন।

প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে  উপস্হিত ছিলেন সমিতির সদস্য বাদশা মিয়া , রুহুল আমিন ড্রাইভার,  শাহ আলম, নুরুল হক,হাসিনা বেগম, মাইনুদ্দীন, মইনুল হক পিংকু,শাফিয়া খাতুন কহিনুর বেগম,আয়েশা বেগমসহ ,শতাধিক সদস্যরা।

তারা প্রেস ক্লাবের সামনে প্রায় এক ঘণ্টার মতো দাঁড়িয়ে ছিলেন। মানববন্ধনে প্রত্যাশার বর্তমান সভাপতি রুহল আমিন ড্রাইভার  অভিযোগ করে বলেন- কাজী আলতাফ হোসেন  আমাকে লক্ষ লক্ষ টাকার লোভ দেখিয়ে জোর করে প্রত্যাশার সভাপতি বানিয়েছে। আমি কিছুই জানিনা শুধু চেক এ স্বাক্ষর করি।  এ সময়  অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর