বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
স্থলবন্দর চালু হলে বাংলাদেশ ভারত দুই দেশের অর্থনীতিতে গতিশীলতা আসবে বিজিবি মহা পরিচালক খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ আটক দুই বরকলে অজ্ঞাত রোগে ৫ জনের মৃত্যু আক্রান্ত আরো ১৪ জন প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মর্জিনা আক্তার ! কেইউজে’র উদ্যোগে খাগড়াছড়ি প্রেস ক্লাবের নতুন কমিটিকে সংবর্ধনা নানিয়ারচর জোন (১০ বীর) এর উদ্যোগে মাদ্রাসা ও এতিমখানায় ইফতার সামগ্রী বিতরণ বিডি-৫১১ উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও ‘জাতীয় শিশু দিবস’ পালিত সেনবাগে ৫ শতাধিক দু:স্থ ও অসহায়কে ইফতার সামগ্রী দিল স্বেচ্ছাসেবী সংগঠন “ব্লাড এন্ড হার্ট” পাহাড়তলী থানা ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণ স্মার্ট শাপলাপুর গড়ার লক্ষ্যে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক আমান উল্লাহ

বাহারি রঙের ফুলে বর্ণিল সাজে মীরসরাই মহাসড়কের আইল্যান্ড

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১১৮ বার পঠিত
আপডেট : সোমবার, ৮ মে, ২০২৩, ৯:২৫ অপরাহ্ণ

কামরুল হাসান : চট্টগ্রামের মিরসরাই নয়, যেন ইউরোপ-আমেরিকার রাস্তা ছবিতে যে রাস্তাটি দেখা যাচ্ছে এটি কোন ইউরোপ-আমেরিকার রাস্তা নয় এটি হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার নয়দুয়ারিয়া অংশের আইল্যান্ডগুলো এই যেনো বাহারি রঙের ফুলের বাগান। হৈমন্তী, কুর্চি, টগর, রাধাচূড়া, কাঞ্চন, সোনালুসহ আরো হরেক রকম ফুল গাছ শোভা পাচ্ছে আইল্যান্ড গুলোতে। চারলেনের সড়কের দুই দিক দিয়ে নিরবিচ্ছিন্নভাবে চলছে পরিবহন। দুই সড়কের মাঝখানে ফুটে আছে লাল ও হলুদসহ নানা রঙের ফুল। গ্রীষ্মের তীব্র দাবদাহে যাত্র যখন বিরক্তিকর তখন এই ফুলগুলো যেন স্বর্গীয় সুখ এনে দিচ্ছে। প্রশান্তি জোগাচ্ছে দেহ ও মনের। মহাসড়কের মীরসরাইয়ের ৪৮ কিলোমিটার অংশে মহাসড়কের আইল্যান্ডে বর্ণিল সাজে সেজে থাকা ফুলগুলো যে কারো মন জুড়াবে।

সড়ক ও জনপদ সূত্র জানায়, এক পাশের আলো যেন অন্য পাশে এসে দুর্ঘটনা না ঘটায় তাই এই কম উচ্চতার ফুলের গাছ লাগানো হয়েছে। এছাড়া সৌন্দর্য বৃদ্ধি এবং আইল্যান্ড দখল মুক্ত রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

কলেজ শিক্ষার্থী ইফতি বলেন, কলেজে আসার সময় সড়কের আইল্যান্ডে ফুলের গাছগুলা দেখলে মনে হয় ফুলের বাগান। নানা রঙের ফুলে মহাসড়ক বর্ণিল হয়ে উঠেছে, দেখতে ভালোই লাগে। এগুলোর পরিচর্যা করলে মহাসড়কের এই সৌন্দর্য অটুট থাকবে।

সীতাকুন্ড উপসড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী আশিক কাদির বলেন, চট্টগ্রাম সিটি গেট থেকে কুমিরা চৌদ্দগ্রাম পর্যন্ত বাহারি ৪২ হাজার ফুল ও ফলগাছ রয়েছে। এছাড়া দাউদকান্দি থেকে সোনাগাজী পর্যন্ত রয়েছে ৫৪ হাজার গাছ। মহাসড়কে ফুল ও সবুজের সমারোহে নির্মল প্রকৃতির স্বাদ নিতে পারছে মানুষ।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর