সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া পেশাদারিত্বের সহিত দ্বায়িত্ব পালন করতে হবে; পুলিশ সুপার মুক্তা ধর  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদকবিরোধী আলোচনা সভা

বাহারি রঙের ফুলে বর্ণিল সাজে মীরসরাই মহাসড়কের আইল্যান্ড

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১২৯ বার পঠিত
আপডেট : সোমবার, ৮ মে, ২০২৩, ৯:২৫ অপরাহ্ণ

কামরুল হাসান : চট্টগ্রামের মিরসরাই নয়, যেন ইউরোপ-আমেরিকার রাস্তা ছবিতে যে রাস্তাটি দেখা যাচ্ছে এটি কোন ইউরোপ-আমেরিকার রাস্তা নয় এটি হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার নয়দুয়ারিয়া অংশের আইল্যান্ডগুলো এই যেনো বাহারি রঙের ফুলের বাগান। হৈমন্তী, কুর্চি, টগর, রাধাচূড়া, কাঞ্চন, সোনালুসহ আরো হরেক রকম ফুল গাছ শোভা পাচ্ছে আইল্যান্ড গুলোতে। চারলেনের সড়কের দুই দিক দিয়ে নিরবিচ্ছিন্নভাবে চলছে পরিবহন। দুই সড়কের মাঝখানে ফুটে আছে লাল ও হলুদসহ নানা রঙের ফুল। গ্রীষ্মের তীব্র দাবদাহে যাত্র যখন বিরক্তিকর তখন এই ফুলগুলো যেন স্বর্গীয় সুখ এনে দিচ্ছে। প্রশান্তি জোগাচ্ছে দেহ ও মনের। মহাসড়কের মীরসরাইয়ের ৪৮ কিলোমিটার অংশে মহাসড়কের আইল্যান্ডে বর্ণিল সাজে সেজে থাকা ফুলগুলো যে কারো মন জুড়াবে।

সড়ক ও জনপদ সূত্র জানায়, এক পাশের আলো যেন অন্য পাশে এসে দুর্ঘটনা না ঘটায় তাই এই কম উচ্চতার ফুলের গাছ লাগানো হয়েছে। এছাড়া সৌন্দর্য বৃদ্ধি এবং আইল্যান্ড দখল মুক্ত রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

কলেজ শিক্ষার্থী ইফতি বলেন, কলেজে আসার সময় সড়কের আইল্যান্ডে ফুলের গাছগুলা দেখলে মনে হয় ফুলের বাগান। নানা রঙের ফুলে মহাসড়ক বর্ণিল হয়ে উঠেছে, দেখতে ভালোই লাগে। এগুলোর পরিচর্যা করলে মহাসড়কের এই সৌন্দর্য অটুট থাকবে।

সীতাকুন্ড উপসড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী আশিক কাদির বলেন, চট্টগ্রাম সিটি গেট থেকে কুমিরা চৌদ্দগ্রাম পর্যন্ত বাহারি ৪২ হাজার ফুল ও ফলগাছ রয়েছে। এছাড়া দাউদকান্দি থেকে সোনাগাজী পর্যন্ত রয়েছে ৫৪ হাজার গাছ। মহাসড়কে ফুল ও সবুজের সমারোহে নির্মল প্রকৃতির স্বাদ নিতে পারছে মানুষ।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর