শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

নাটোরে আম ও লিচু আহরণের সময় সীমা নির্ধারন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১২০ বার পঠিত
আপডেট : রবিবার, ৭ মে, ২০২৩, ৩:৪৬ অপরাহ্ণ

ফরহাদুজ্জামান,নাটোর প্রতিনিধি:নাটোরের আম ও লিচু আহরণ ও বাজার জাত করার সময় সীমা ঘোষণা করেছেন জেলা প্রশাসন। আজ রবিবার নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কৃষি বিভাগ আমও লিচু চাষি ,আড়ৎদদারদের সাথে মত বিনিময় শেষে এই সময় সীমা ঘোষণা করা হয়।

মত বিনিময় সভায় বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক আবু নাসের ভ্ঞুা কৃষি সম্প্রসারন অধিদপ্তর নাটোরের উপ পরিচালক আব্দুল ওয়াদুদ প্রমুখ।

সভায় বক্তরা বলেন নির্ধারিত সময়ে বিষ মুক্ত আম বাজার জাত করতে হবে। এর ব্যত্যয় হলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে আম কেনা বেচা ও পরিবহনের ক্ষেত্রে কোন রুপ চাাঁদাবাজী সহ্য করা হবেনা। এই সভার সিদ্ধান্ত অনুসারে ২০ মে থেকে নাটোরে গোপালভোগ আম এবং২৫ মে থেকে লিচু বাজারে পাওয়াযাবে।

এছাড়া ২৫ মে থেকে রাণীপছন্দ ও লক্ষণভোগ, ৩০ মে ক্ষীরসাপাত, ৫জুন লক্ষণভোগ, ১৫ জুন মোহনভোগ, ২০ জুন হাড়িভাঙ্গা, ফজলী ও আম্রপালি, ৩০জুন মল্লিকা আম, ১০জুলাই বারি আম-৪, ১৫ জুলাই আশ্বিনা আম ১৫ আগষ্ট গৌর মতি আম সংগ্েরহর সময় নির্ধারণ করা হয়েছে। অপরদিকে মুজাফফর জাতের লিচু ৯ মে এবং ২৫ মে থেকে বোম্বাই ও চায়না জাতের লিচু আহরণের সময় সীমা নির্ধারণকরা হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর