মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

নাট্যকার, লেখক ও গবেষক আহম্মদ কবীরের স্মরনানুষ্ঠান ও নাটক প্রর্দশন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ২১৬ বার পঠিত
আপডেট : শনিবার, ৬ মে, ২০২৩, ১১:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি ঃ সারগাম সংগীত পরিষদের আয়োজনে বিশিষ্ট নাট্যকার, লেখক ও গবেষক আহম্মদ কবীরের স্মরনানুষ্ঠান ইলিয়াস খান এর সভাপতিত্বে গত ৫মে শুক্রবার বিকেল ৫টায় পূর্ব ফিরোজ শাহ কলোনি প্রাইমারী স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি বৃন্দ নাট্যকার ও লেখক আহম্মদ কবীরের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে কথা বলেন যথাক্রমে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক মুছি উদ-দৌলা, মুক্তিযুদ্ধা ও গবেষক ফাহিম উদ্দিন, মুক্তিযুদ্ধা ও সাংস্কৃতিক সংগঠক দেওয়ান
মাকসুদ, সাবেক মহিলা কাউন্সিলর আবিদা আজাদ,সারগাম সংগীত পরিষদের উপদেষ্টা এ্যাডভোকেট উত্তম কুমার দত্ত, মুক্তিযুদ্ধা শাহজাহান, নাট্যাধার এর কর্নধার নাট্যজন মোস্তফা কামাল যাত্রা,উত্তরাধীকারের দলপ্রধান অসিত দাশ পুলক,বীজন নাট্য গোষ্ঠীর দলপ্রধান মোশারফ ভূঁইয়া পলাশ, শ্রমিক নেতা মিয়া মোহাম্মদ হাবীবউল্লাহ,সংস্কৃতি কর্মী জাহাঙ্গীর দীপু প্রমুখ।

স্মরনানুষ্ঠানের পর পর বীজন নাট্য গোষ্ঠীর পরিবেশনায় আহম্মদ কবীর এর রচনায় মোশারফ ভূঁইয়া পলাশ এর নির্দেশনায় নাটক “ছোলেমান বাদশা’র প্রার্থনা ” মঞ্চস্থ করা হয়।

নাটকটিতে অভিনয় করেন সায়েম উদ্দিন, আব্দুল মান্নান, রহিমা আক্তার প্রমা,জায়নাল আবেদিন। এর পর নাট্যাধারের পরিবেশনায় প্রদীপ দেওয়ানজীর রচনায় আহম্মদ কবীর এর কথা ও সুরে মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত গীতিআলেখ্যা “বদ্ধভূমি” মঞ্চস্থ হয়।সম্পূর্ণ অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সারগাম সংগীত পরিষদের পরিচালক ও সংগীতশিল্পী আব্দুল হালিম এবং সন্বালনায় ছিলেন নাট্যকর্মী শাহরিয়ার হান্নান।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর