শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

খাগড়াছড়িতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১০৪ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩, ৯:২৮ অপরাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি: বঙ্গবন্ধুর স্বপ্নপুরণ,বিনামুল্যে আইনী সেবার দ্বার উম্মোচন এ শ্লোগানে সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলাতেও জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে খাগড়াছড়ি জেলা জজকোর্ট প্রাঙ্গনে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

উদ্বোধন শেষে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক পদক্ষিণ করে অফিসার্স ক্লাব মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে জেলা লিগ্যাল এইড এর চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

আলোচনাসভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার রাজিব দে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু, যুগ্ম জেলা জজ মাহমুদুল ইসলাম, চীফ জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ওমর ফারুক, অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট মো. নজরুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মিজ জিনিয়া চাকমা ও জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট আশুতোষ চাকমা।

আলোচনা সভায় বক্তাগন দরিদ্র ,অসহায় ও নি:স্ব মানুষকে আইনী সেবা দিতে সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরেন। আলোচনা সভায় জানানো হয়,গত বছর খাগড়াছড়ি জেলায় ২৫৫টি আবেদন বিকল্প বিরোধ (এডিআর ) এর মাধ্যমে নিস্পত্তি করা হয়েছে, ৪১৫ জনকে আইনী পরামর্শ ও ১৮০ জনকে আইনী সহায়তা দেয়া হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর