মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

শ্রীমঙ্গলে মৌসুমের প্রথম নিলামে ৩০ হাজার কেজি চা বিক্রি

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৮১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩, ৭:৫৪ অপরাহ্ণ

মৌলভবিাজার প্রতিনিধি: শ্রীমঙ্গলে মৌসুমের প্রথম চা নিলামে প্রায় ৩০ হাজার কেজি চা বিক্রি হয়েছে। আর সর্বোচ্চ দরে বিক্রি হয়েছে সাবেরী টি প্লান্টেশনের সাবেরী গ্রীন টি। যার প্রতি কেজি বিক্রি হয়েছে ১৯৫০টাকা দরে বিক্রি হয়।

বুধবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ দেশের দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্রের অস্থায়ী নিলাম কেন্দ্র জেলা পরিষদ অডিটোরিয়ামে মৌসুমের প্রথম নিলাম অনুষ্টিত হয়। নিলামে ৩৮জন বায়ার অংশ নেন। ৫টি বোকার্স হাউজের মাধ্যমে মোট ৫৬ হাজার কেজি চা নিলামে তোলা হয়। এর মধ্যে নিলামের মাধ্যমে ৩০ হাজার কেজি চা বিক্রি হয়েছে। এ নিলামে প্রতি কেজি চা গড়ে ২৫০ টাকা দরে বিক্রি হয়।

মৌসুমের প্রথম নিলামে সর্বোচ্চ দরে বিক্রি হয় সাবেরী টি প্লান্টেশনের এর গ্রীণ টি। যার নিলাম দর ছিল প্রতি কেজি ১৯৫০টাকা। শ্রীমঙ্গল চা ব্যবসায়ী সমিতির সভাপতি মো. চেরাগ আলী জানান, দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্র শ্রীমঙ্গলে এবারের চা মৌসুমের প্রথম নিলাম প্রায় ৩০ হাজার কেজি চা বিক্রি হয়েছে।

এ নিলামে কিছু চা অবিক্রিত রয়ে গেছে। আগামী নিলামগুলোতে আরো বেশি চা বিক্রির প্রত্যাশা করছি। সোনার বাংলা ব্রোকার্স লিমিটেড এর চেয়ারম্যান শহীদ আহমদ জানান, চলতি বছরের প্রথম চা নিলামে সর্বমোট মোট ৫৬ হাজার কেজি চা উত্তোলন করা হয়েছিল।

এর মধ্যে প্রায় ৫০ শতাংশ চা বিক্রি হয়েছে। যে ৫৬ হাজার কেজি চা নিলামে উত্তোলন করা হয় তার মধ্যে শ্রীমঙ্গল ব্রোকার্স লিমিটেডের মাধ্যমে নিলামে উত্তোলন হয় ৩৮ হাজার ৩৫৬ কেজি। বাকি সাড়ে ১৭ হাজার কেজি চা উত্তোলন করেন সোনার বাংলা ব্রোকার্স লিমিটেড, জালালাবাদ টি ব্রোকার্স লিমিটেড, রূপসী বাংলা টি ব্রোকার্স লিমিটেড ও জি. এস ব্রোকার্স লিমিটেড।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর