শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

সবার উপরে দেশ,গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলোচনা সভায়,রিজিয়ন কমান্ডার মহিউদ্দিন

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৭৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩, ৫:৫৫ অপরাহ্ণ

বিপ্লব ইসলাম, লংগদু উপজেলা প্রতিনিধিঃপার্বত্য অঞ্চলে স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে লংগদু জোন তাদের দায়িত্বপ্রাপ্ত এলাকার

আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি দরিদ্র মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানসমূহে গরীব ছাত্র
ছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান, বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে নানাবিধ সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে দেশ গঠনে নিরলস অবদান রেখে আসছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮মার্চ)মাইনীমুখ আর্মি ক্যাম্পে,তেজস্বী বীর লংগদু জোনের সার্বিক ব্যবস্থাপনায় রিজিয়ন কমান্ডার, খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃক ১০০ টি দরিদ্র পরিবারের মাঝে মাহে রমজান ও বিজু উৎসব উপলক্ষ্যে উপহার সামগ্রী প্রদান করা হয়। জোনের পক্ষ হতে সর্বমোট ৪ লক্ষ ৫০ হাজার টাকার আর্থিক অনুদান এবং সহায়তা প্রদান করা হয়।

এসময় ১৫ জন অসহায় জনসাধারণের মাঝে চিকিৎসা সহায়তা ও দরিদ্রতা দূরীকরণের লক্ষ্যে নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়। জোনের দায়িত্বপ্রাপ্ত এলাকার অন্তর্গত করল্যাছড়ি এবং দাঙ্গাবাজারে ২টি গভীর নলকূপ প্রদান, ২ টি পরিবারকে ছাগল প্রদান, একজন মহিলাকে স্বাবলম্বী করার উদ্দেশ্যে সেলাই মেশিন প্রদান এবং ২টি পরিবারকে ঢেউটিন সহায়তা প্রদান করা হয়। এছাড়াও মেধাবী এবং আর্থিকভাবে অস্বচ্ছল ১৩ জন ছাত্র/ছাত্রীদের জোনের পক্ষ হতে বৃত্তি প্রদান করা হয়।

পরবর্তীতে স্থানীয় পাহাড়ী-বাঙালি সম্প্রীতি বৃদ্ধিকল্পে রিজিয়ন কমান্ডার মহোদয়ের উপস্থিতিতে স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় রিজিয়ন কমান্ডার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সার্বিক আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে সকলের স্বতস্ফূর্ত অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করেন। আলোচনা পর্বে সকলেই তাদের স্থানীয় সমস্যার উপরে আলোকপাত করেন এবং সেনাবাহিনীর প্রতি তাদের আস্থা ও বিশ্বাসের কথা তুলে ধরেন। এসময় আর্থিক সহায়তা গ্রহণকারী সকলেই লংগদু জোন, খাগড়াছড়ি রিজিয়ন তথা বাংলাদেশ সেনাবাহিনীর নিকট তাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এসময় তিনি বলেন, পাহাড়ে শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষে সকলকে কাজ করে যেতে হবে। পাহাড় থেকে অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসীদের দমনে সকলকে এগিয়ে যেতে হবে।এছাড়াও তিনি বলেন বর্তমান সরকার সমতলের ন্যায় পার্বত্য অঞ্চলেও যথেষ্ট আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, লংগদু জোনের অধিনায়ক হিমেল মিঞা,অধিনায়ক ৩৮ আনসার ব্যাটালিয়ন,উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, লংগদু থানার অফিসার ইনচার্জ ইকবাল উদ্দিন,উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু,উপজেলা প্রকৌশলী শামসুল আলম সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ স্থানীয় পাহাড়ি বাংগালী গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর