বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সখীপুরে ভূমিদস্যুদের দাপটে ৮০ বছরের পুরনো বাড়ির সংস্কার কাজে বাঁধা পার্বত্য চুক্তি বাস্তবায়নেই পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া

মিরসরাইয়ে ১২ টি তক্ষকসহ ৪ পাচারকারী আটক

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৭৩৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩, ৮:১৮ অপরাহ্ণ

কামরুল হাসান:মিরসরাইয়ে ১২টি তক্ষকসহ ৪ জন পাচারকারীকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। সোমবার সকালে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের হিঙ্গুলী বাজারে একটি অটোরিক্সা তল্লাশী করে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল নাটোরের হারুন অর রশিদ (৪৫), খাগড়াছড়ির কবির হোসেন (৬০), কংচাই মং (২০) ও অং জোসাই মারমা (২০)। পরে উদ্ধারকৃত ১২ টি তক্ষককে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক মামুনুর রশিদ, হিঙ্গুলী বন বীট কর্মকর্তা মাসুদ সরকার, হিঙ্গুলী ইউপি সদস্য সাইফুদ্দীন মাসুক ও জোরারগঞ্জ বন বীট কর্মকর্তা একরাম হোসেনের উপস্থিতিতে জোরারগঞ্জ বন বীট এলাকায় অবমুক্ত করা হয়।

হিঙ্গুলী বন বীট কর্মকর্তা মাসুদ সরকার জানান, জোরারগঞ্জ থানায় তক্ষক উদ্ধারের বিষয়ে জানতে পেরে তিনি হিঙ্গুলী পরিষদের সদস্য সাইফুদ্দীন মাসুক ও জোরারগঞ্জ বন বীট কর্মকর্তা একরাম হোসেনকে সঙ্গে নিয়ে থানায় গিয়ে তক্ষকগুলো নিয়ে আসেন। পরে তক্ষকগুলো জোরারগঞ্জ বীটের পাহাড়ে অবমুক্ত করা হয়।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসেন জানান, সোমবার সকালে থানার উপ-পরিদর্শক মামুনুর রশিদের নেতৃত্বে হিঙ্গুলী বাজারে চেক পোষ্ট বসিয়ে একটি সিএনজি অটোরিক্সা তল্লাশী করে ১২টি তক্ষকসহ ৪ জন পাচারকারীকে আটক করা হয়। পরে হিঙ্গুলী বন কর্মকর্তা মাসুদ সরকারের কাছে তক্ষকগুলো হস্তান্তর করা হয়। আটক হওয়া ৪ জনের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর