মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সখীপুরে ভূমিদস্যুদের দাপটে ৮০ বছরের পুরনো বাড়ির সংস্কার কাজে বাঁধা পার্বত্য চুক্তি বাস্তবায়নেই পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের শোভাযাত্রা কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত র‍্যাব ১৫ র অভিযানে কেএনএফ এর ২ স্বক্রীয় সদস্য গ্রেফতার গাজীপুরে এক পরিবারের দুই ছেলে নিখোঁজ কাশিমপুর থানার ৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পাপন রায় মনোনীত নিশানের পক্ষে জোরালো অবস্থান চবি ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের হাতিয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ভোধন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী আবুল কাশেম ভূঁইয়া

হাতিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ৯৩ বার পঠিত
আপডেট : রবিবার, ২৬ মার্চ, ২০২৩, ৭:৩০ অপরাহ্ণ

ছায়েদ আহমেদ, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি:যথাযোগ্য মর্যাদার সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলায়।

দিবসের শুরুতে সকল সরকারি, আধা-সরকারি এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়।

এদিন ভোরে স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদৌস এমপি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন এবং থানা প্রশাসন সহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে হাতিয়া দ্বীপ সরকারি কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মুর্শেদ লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য অভিবাদন গ্রহণ করেন।

জাতীয় দিবসে কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তৃতা রাখেন ইউএনও কায়সার খসরু।

বক্তৃতায় মহান স্বাধীনতা যুদ্ধে সকল বীর সেনানীদের কৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশের শান্তি ও অগ্রগতির জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান অনুষ্ঠানের সভাপতি কায়সার খসরু।

এতে আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো.গোলাম সরওয়া, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমির হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সহ সরকারি বিভিন্ন দফতরের প্রধানগণ সহ শিক্ষক, সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

এদিকে, জাতীয় দিবস-২০২৩ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। এর আগে বেলা ১১টায় পরিষদ হলরুমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নির্বাহী কর্মকর্তা কায়সার খসরু’র সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন- জাতীয় সংসদ সদস্য আয়েশা ফেরদৌস এমপি। এতে আরও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মুর্শেদ লিটন, বীর মুক্তিযোদ্ধা বিনয় ভূষণ বাবুলাল প্রমুখ।
উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম লাভলী, দপ্তর সমূহের প্রধান সহ অন্যান্যরা।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর