শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :

বাউফলে আ.লীগের আবারও পাল্টা পাল্টি কর্মসূচি

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক : / ১১২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৬:১৫ অপরাহ্ণ

রনি হাওলাদার, পটুয়াখালী প্রতিনিধিঃপটুয়াখালীর বাউফলে সংঘর্ষের পর ৭২ ঘন্টা যেতে না যেতেই আবারও পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগের দুই পক্ষ।

গত ১৭ মার্চ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়াম্যান আবদুল মোতালেব হাওলাদার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় এমপি আ.স.ম ফিরোজ গ্রুপের নেতা-কর্মীদের হাতে আহত হন।

এর প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের পক্ষে উপজেলা আওয়ামীলীগের (একাংশ) সহ-সভাপতি তালুকদার মোঃ জাহাঙ্গীর হোসেন আজ মঙ্গলবার (২১ মার্চ) সকাল ১০ টায় বাউফল পৌর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।

অপর দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম ফিরোজ এমপির গ্রুপের উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক (একাংশ) মোঃ আনিছুর রহমান একই দিন বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ইউনিয়ন ও পৌর শহরে দিন ভর নানা কর্মসূচি ঘোষণা করেছেন।

তাদের এই পাল্টা পাল্টি কর্মসূচি নিয়ে সাধারণ মানুষ ও ব্যবসায়িরা আতংক গ্রস্থ হয়ে পরেছেন। আবদুল মোতালেব হাওলাদার গ্রুপের তালুকদার মোঃ জাহাঙ্গীর বলেন, এমপি আসম ফিরোজ সাহেবের গ্রুপ বিএনপি জামায়েতের নৈরাজ্যের নামে আমাদের কর্মসূচি বাধাগ্রস্থ করতে পাল্টা কর্মসূচি দিয়েছেন।

আমরা যে কোন মূল্যে আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি পালন করবো। আমাদের কর্মসূচির বিষয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে লিখিত ভাবে অবহিত করেছি।’ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারফ হোসেন খান বলেন,‘আমরা শুনেছি একটি কর্মসূচি দেয়া হয়েছে।

আমরা ওই কর্মসূচি বাধাগ্রস্থ করতে কোন পাল্টা কর্মসূচি ঘোষণা করিনি। আমরা কর্মসূচি ঘোষণা করেছি বিএনপি-জামায়াতের নৈরাজ্যর প্রতিবাদে শান্তি সমাবেশ ঘোষণা করেছি। মঙ্গলবার দিন ভর সকল ইউনিয়ন ও পৌর শহরে এ কর্মসূচি পালন করা হবে। আমরা এ বিষয়টি ইউএনও, ওসি, ডিসি ও এসপিকে অবহিত করেছি।

এ ব্যাপারে বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি। বাউফল থানার ওসি আল মামুন বলেন, এক পক্ষের চিঠি পেয়েছি।

অপর পক্ষের চিঠি এখনও পাইনি।’ উল্লেখ, গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকীর আনন্দ মিছিলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি,স্থানীয় এমপি আ.স.ম ফিরোজ গ্রুপের হামলায় দলের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারসহ ২০-২৫ জন নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়।

এ ঘটনার পর থেকে শহরে থমথমে অবস্থা বিরাজ করলেও আবার দুই পক্ষের একই দিন পাল্টা পাল্টি কর্মসূচি নিয়ে শহরে আতংক দেখা দিয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর