1. admin@digonterbarta24.com : admin :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১২:০১ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে ১৮ একর জমির বীজতলা ঝলসে দিয়েছে দূস্কৃতিকারীরা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২
  • ২৪ বার পঠিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:শ্রীমঙ্গলে সদর ইউনিয়নের ইছুবপুর গ্রামে চার কৃষকের ফলানো ধানের চারা পুড়িয়ে দিয়েছে দূস্কৃতিকারীরা। বুধবার রাতের আধাঁরে ঔষুধ প্রয়োগ করে কৃষকদের বীজতলার প্রায় ১৮ একর জমির ধানের চারা ঝলসে দেয় দূস্কৃতিকারী। সকালে কৃষকরা তাদের জমিতে গেলে দেখতে পান চারাগুলো ঝলসে গেছে।

ইছুবপুর গ্রামের কূষক প্রশান্ত দেব, জগাই বাদ্যকর, কনা বাদ্যকর ও খাইছড়া বাগানের সাধন শুল্ক বৈদ্য এ মৌসুমের বুরো চাষের জন্য বীজ রুপণ করেন। ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান, তারা ৬০ কেয়ার জমির জন্য চারা রোপণ করেছিলেন। কিন্তু রাতের আধাঁরে দূস্কৃতিকারীরা চারাগুলো ঔষুধ প্রয়োগ করে জ¦ালিয়ে দিয়ে তাদের ক্ষতিগ্রস্থ করেন।

পরে খবর পেয়ে উপসহকারি কৃষি কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ক্ষতিগ্রস্থ কৃষকদের বীজতলা পরিদর্শন করেন। কৃষিকর্মকর্তা বলেন, ক্ষদিগ্রস্থ কৃষকদের ব্যাপারে উপজেলা কৃষি অফিসারকে অবহিত করবেন। কৃষি অফিস থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয় ওয়ার্ড মেম্বার মো, শাহজাহান মিয়া বলেন, এই দরিদ্র কৃষকদের চারাগুলো পুড়িয়ে দিয়ে যারা তাদের ক্ষতি করেছে তিনি তাদের উপযুক্ত শাস্তি দাবি করেন।

ওই ওয়ার্ডের মহিলা মেম্বার মালেকা বেগম ক্ষতিগ্রস্থ বীজতলা পরিদর্শন করে বলেন, পাশের বীজতলার চারাগুলো অক্ষত রেখে শুধু দরিদ্র ৪ সংখ্যালঘু কৃষকের চারাগুলো জ¦ালিয়ে দিয়েছে এটা রহস্যজনক। তিনি মুলদূস্কৃতিকারীদের খোঁজে বের করতে প্রশাসনের দৃষ্টি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD