1. admin@digonterbarta24.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:২৪ অপরাহ্ন

শতভাগ শিক্ষার হার বাড়াতে চা:স:প্রা: বি: শিক্ষকের উঠান বৈঠক

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২
  • ৩০ বার পঠিত

কে এইচ মহসিন লামা,বান্দরবান ঃ- বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের সুনামধান্য শিক্ষা প্রতিষ্ঠান চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়। বান্দরবান জেলার মধ্যে বিভিন্ন বিষয়ে সুনাম আছে যার। বিদ্যালয়টির কোমলমতি ছাত্র -ছাত্রীরা শিক্ষা, সাংস্কৃতি, ক্রীড়া প্রতিযোগিতায় এগিয়ে আছে সর্বক্ষেত্রে।

তারই ধারাবাহিকতায় বিদ্যালয়ের আরও শিক্ষার ছাত্র ছাত্রী সংখ্যা বাড়াতে শতভাগ শিক্ষার হার নিশ্চিত করার লক্ষ্যে চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াছমিনের নির্দেশনায় মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জন ও বিদ্যালয়গামী শিশুদের বিদ্যালয়ে শতভাগ উপস্থিতির লক্ষ্যে ভিলিজার পাড়ায় উঠান বৈঠকের আয়োজন করেন সহকারি শিক্ষকবৃন্দ।

৮ জানুয়ারী২০২২ ইং সকাল ১০ টায় ভিলেজার পাড়ায় বিদ্যালয়গামী শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে উঠান বৈঠক আলোচনা ও মত বিনিময় করেন সহকারী শিক্ষকগণ। ঝড়ে পড়া কোমলমতি শিশুদের বিদ্যালয়ে আসার নানান কৌশল অবলম্বন করেন শিক্ষকগণ। পাশাপাশি অভিভাবকদের কে উৎসাহিত ও উদ্ভাসিত করা হয়েছে।

উক্ত উঠান বৈঠক আলোচনায় উপস্থিত ছিলেন চাম্বি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শাহজাহান সিরাজ, সালাহ উদ্দিন আকাশ, রাজিব মজুমদার , নাজমুল আলম, শওকত আকবর। উপস্থিত ছিলেন অভিভাবক ও কোমলমতি ছাত্র ছাত্রীরা।

সহকারী শিক্ষক সালাহ উদ্দিন তাঁহার বক্তব্যে বলেন- দেশের কান্তি লগ্নে ভয়াবহ করোনা কালিন সময় কিছু দরিদ্র পরিবারের সন্তান কোমলমতি ছাত্র ছাত্রী তাদের পারিবারিক অস্বচ্ছলতার কারণে বিদ্যালয়ে আসা বন্ধ করে দেয়, আমরা প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিনের নির্দেশনায় তাদের খোঁজ খবর নিচ্ছি এবং কারণ তলব করছি। আমরা আবারও তাদেরকে বিদ্যালয়ে আসার সুযোগ করে দিচ্ছি।

উক্ত বিষয়ে প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন বলেন- করোনা কালিন সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবং বর্তমানে দেশের পরিস্থিতি কিছুটা পরিলক্ষিত হওয়ায় পুনরায় সরকার ঘোষিত শিক্ষা প্রতিষ্ঠান চালু করায় কিছু ছাত্র-ছাত্রী না আসায় প্রতি বছরের ন্যায় আমরা ঝড়ে পড়া শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে উঠান বৈঠক আলোচনা করে বিদ্যালয়ে হাজির করার চেষ্টা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD