1. admin@digonterbarta24.com : admin :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:৫২ অপরাহ্ন

সার্ভার ভোগান্তিতে সোনালী ব্যাংক গ্রাহক-ব্যাংকার’রা

দিগন্তের বার্তা ২৪ ডেস্ক
  • সময় : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২
  • ৪৮ বার পঠিত

ছায়েদ আহমেদ, হাতিয়া প্রতিনিধিঃনোয়াখালীর হাতিয়ায় সোনালী ব্যাংক, থানা পরিষদ শাখায় সার্ভার ডাউন হয়ে পড়ায় গত দুই দিন ধরে গ্রাহকদের কোনো ধরনের অনলাইন সেবা দিতে পারছে না রাষ্ট্রায়ত্ত এই ব্যাংক।

কখনো সার্ভার, কখনো ওয়েবসাইট ডাউন। প্রযুক্তিগত এমন নানা দুর্বলতায় প্রশ্নবিদ্ধ সোনালী ব্যাংক কার্যক্রম। যার কারনে ভোগান্তি পোহাতে হচ্ছে গ্রাহক-ব্যাংকারদের।

এ বিষয়ে সোনালী ব্যাংক, হাতিয়া থানা পরিষদ শাখা ম্যানেজার মোঃ রাশেদুল ইসলাম সংগ্রাম জানায়, আগে সফটওয়্যার সংক্রান্ত টেকনিক্যাল সাইড সোনালী ব্যাংক এর শাখাগুলোতে আলাদা আলাদা ভাবে থাকতো । এখন সব কিছু নিয়ন্ত্রণ করে কেন্দ্র ।

জানা গেছে, সোনালী ব্যাংকের কোর ব্যাংকিং সলিউশন (সিবিএস) আছে এমন শাখাগুলোর অনলাইন কার্যক্রম পরিচালিত হয় ভারতীয় সফটওয়্যার (CBS) প্রতিষ্ঠানের মাধ্যমে।
এই প্রতিষ্ঠানটির নেটওয়ার্কিং সার্ভার ডাউন হয়ে পড়ায় সার্ভারের অধীনে যেসব শাখা রয়েছে সেগুলোর গ্রাহকরা কোনো অনলাইন সুবিধা পাচ্ছেন না।

সোমবার (৩ জানুয়ারি) সোনালী ব্যাংক হাতিয়া থানা পরিষদ শাখার কয়েকজন ব্যাংক’কার জানায়, ১২২৯টি শাখা গত দুই দিন ধরে সার্ভারে লগ-ইন করতে পারেনি ; বন্ধ রয়েছে আন্তঃব্যাংকিং লেনদেনও।

এই শাখায় অনলাইন সেবার আওতায় রয়েছে ইন্টারনেট ব্যাংকিং, সোনালী ই-ওয়ালেট,এটিএম কার্ড, বিকাশ লিংক, এসএমএস ব্যাংকিং, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ও রেমিটেন্স সেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © দিগন্তের বার্তা ২৪
Theme Customized BY Theme Park BD